এবার বঙ্গের ভোট রঙ্গে দেখা মিলছে অনেক কিছুরই। প্রচারে অভিনবত্ব আনতে ও প্রতিবাদের ভাষাকে আরও তীব্র করতে নানা উপায় অবলম্বন করছেন প্রার্থীরা। গরুর গাড়িও এবারের প্রচারের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে। কিছুদিন আগেই কষবায় তৃণমূল প্রার্থী জাভেদ খান গরুর গাড়ি করে প্রচার সেরেছিলেন। পেট্রল-ডিজেলের দাম বাড়ার প্রতিবাদ জানাতে এই পন্থা নিয়েছিলেন তিনি। এবার গরুর গাড়িতে সওয়ার হলেন চুঁচুড়া কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।

শুক্রবার সকালে দলীয় কর্মীদের নিয়ে প্রচারে বেরোন সাংসদ লকেট চট্টোপাধ্যায়। গরুর গাড়িতে চড়ে প্রচার সারেন তিনি। পোলবা, দনারপাড়া, ঝেড়োর পাড়া, ঠাকুরপুকুর বিষহরি তলা হয়ে,সংগ্রামপুর মোড়ে সমাপ্ত হয় এই দীর্ঘ মিছিল। মবলত রাস্তার বেহাল অবস্থা বোঝাতে, অন্য গাড়ি চলাচলের যোগ্য না তাই বোঝাতে গরুর গাড়ি করে প্রচার সারেন বিজেপি প্রার্থী। লকটে চট্টোপাধ্যায়ের মিছিলে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। মানুষের সাড়া ও ভালোবাসা পেয়ে জয়ের বিষয়ে একশো শতাংশ আত্মবিশ্বাসী বিজেপি প্রার্থী।

"

প্রচারে বেরিয়েও রাজ্য সরকারকে তুলোধনা করেন লকেট চট্টোপাধ্যায়। ১০ বছর ধরে এলাকার কোনও কাজ হয়নি বলে অভিযোগ করেন তিনি। রাস্তার সামনে বোর্ড টানিয়ে দেওয়া হয়েছে রাস্তা হয়ে গিয়েছে। কিন্তু  ভিতরে রাস্তার অবস্থা খুবই খারাপ বলেও দাবি বিজেপি প্রার্থীর। রাস্তার টাকা কি হল তা নিয়েও প্রশ্ন তোলেন লকেট চট্টোপাধ্যায়। গোটা রাজ্যের অবস্থা একইরকম বলে জানান তিনি। ২ মে রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হচ্ছে বলেও জানান লকেট চট্টোপাধ্যায়।