বাংলায় নবান্ন দখলের লড়াইয়ে কোমর বেঁধে নামছে গেরুয়া শিবির। এবার রাজ্যে জুড়ে রথযাত্রার আয়োজন করতে চলেছে বিজেপি। রাজ্যের প্রতিটি বিধানসভা কেন্দ্রে পৌঁছবে বিজেপির এই রথযাত্রা। রথযাত্রায় অংশ নেবেন বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতারা। বিজেপির এই কর্মসূচি ঘিরে সাজোসাজো রব। এই দিল্লির কোন কোন হেভিওয়েট নেতারা উপস্থিত থাকবেন। সেই দিকেই নজর রাজনৈতিকমহলের।

আরও পড়ুন-সপ্তাহের প্রথম দিনেই মমতার নন্দীগ্রাম সফর, কী বলছেন অধিকারী পরিবার

রাজ্য বিজেপি সূত্রের খবর, একুশের বিধানসভা নির্বাচনের আগে রণকৌশল ঠিক করতে দিল্লিতে গিয়ে বৈঠক করেছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। সেখানেই বাংলায় রথযাত্রা কর্মসূচি ঠিক হয়। রাজ্যের বিভিন্ন জায়গায় ৫টি জায়গা থেকে রছযাত্রার কর্মসূচি নিয়েছে গেরুয়া শিবির। রাজ্যের প্রতিটি বিধানসভা কেন্দ্রে গিয়ে পৌঁছবে এই রথযাত্রা। দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেছিলেন দিলীপ ঘোষ ও মুকুল রায়।

আরও পড়ুন-লক্ষ্য অধিকারীদের জবাব, সোমে নন্দীগ্রামে মমতার হাইভোল্টেজ সভা, পাল্টা পথে নামছে শুভেন্দু

বাংলায় বিধানসভা ভোটের আগে ইতিমধ্যেই রাজ্যকে পাঁচটি জোনে ভাগ করেছে বিজেপি। প্রতিটি জোনে একজন করে কেন্দ্রীয় পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। সেই পাঁচটি জোনে হবে একটি রথযাত্রা। প্রতিটি বিধানসভা কেন্দ্রে পৌঁছবে এই রথযাত্রা কর্মসূচি। প্রসঙ্গত, লালকৃষ্ণ আডবানির ঐতিহাসিক রথযাত্রা থেকে বিভিন্ন রাজ্যে সাফল্য পেয়েছে বিজেপি। এবার বাংলায় ভোটের আগে এই কর্মসূচি নিয়ে রাজ্য জুড়ে প্রচারে ঝড় তুলতে চাই বিজেপি নেতৃত্ব।