কৌশিক সেন, রায়গঞ্জ- কেন্দ্রীয় বাহিনী পৌছতেই জোর বিতর্কের সৃষ্টি হয়েছে। কেন্দ্রীয় বাহিনীর ব্যবহারকৃত মাস্কে লেখা "জয় বাংলা"। এই জয় বাংলা শ্লোগানে তীব্র আপত্তি জানিয়েছেন বিজেপি।  তবে জয় বাংলা লেখা মাস্ক পড়াতে  তৃনমূল কংগ্রেস এটাতে কোনও অন্যায় দেখছে না।

আরও পড়ুন- আজই বাংলা সহ ৫ রাজ্যের ভোটের দিন ঘোষণা, কমিশনের বৈঠক ঘিরে জল্পনা তুঙ্গে

বুধবার অধিক রাতে রায়গঞ্জ পুলিশ জেলায় দুই কোম্পানী কেন্দ্রীয় বাহিনী এসে পৌছেছে। বৃহস্পতিবার  সকাল থেকে কেন্দ্রীয় বাহিনী রায়গঞ্জ সহ বিভিন্ন এলাকায় রুট মার্চ শুরু করে। রায়গঞ্জ দেবীনগর মহারাজা জগদীশনাথ হাইস্কুলে যে সমস্ত কেন্দ্রীয় বাহিনী আছে, তারা যে মাস্ক পরে রুটমার্চ করেছে --  সেই মাস্কে বড় বড় লেখা জয় বাংলা। তৃনমূল কংগ্রেসের শ্লোগান জয়বাংলা। শাসক দলের এই শ্লোগান কেন্দ্রীয় বাহিনীর প্রচারকে ঘিরে শুরু হয়েছে জোর বিতর্ক। 

বিজেপি জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর অভিযোগ তৃনমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকার পরিকল্পিতভাবে কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে তৃনমূল কংগ্রেসের প্রচার করছে। বিষয়টি নিয়ে এদিনই তারা বিজেপি রাজ্য দফতর এবং নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাবেন। কেন্দ্রীয় বাহিনী যাতে এই মাস্ক পড়ে শহরে রুট মার্চ না করেন তার ব্যবস্থা গ্রহন করবেন ।

 

 

অন্যদিকে তৃনমূল কংগ্রেসের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল জানিয়েছেন, দলের কর্মসূচীর শেষে জয়হিন্দ ও জয় বাংলা বলে বক্তব্য শেষ করেন তারা। এই লেখা মাস্ক পড়াতে তিনি কোন অন্যায়  দেখছেন না।