দিল্লিতে বিস্ফোরণের কারণে বাতিল হয়ে গিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য সফর। রাজধীনিতে গুরুত্বপূর্ণ কাজে আটকে পড়েছে তিনি। কিন্তু বাংলার আসন্ন বিধানসভা নির্বাচন যে দলের কাছে কতটা গুরুত্বপূর্ণ চা ভালো করেই জানিনে বিজেপি নেতা অমিত শাহ। তাই রাজীব বন্দ্যোপাধ্যায়দের শনিবারই দিল্লিতে আসার জন্য বিশেষ চার্টাড বিমানের ব্যবস্থা করেছেন তিনি। অমিত শাহেল কাছে থেক বিশেষ সম্মান পেয়ে আপ্লুত রাজীব, বৈশালী, প্রবীর, রথীন, রুদ্রনীলরা। কিন্তু এই সবকিছুর মাঝেও একটা প্রশ্ন দিনভর ঘোরা ফেরা করছিল ডুমুরজলায় রবিবার যে মেগা সভা রয়েছে তাতে কে ইপস্থিত থাকবেন। শবিবারের বার বেলা কাটতে কাটতে না কাটতেই সেই উত্তরও পরিষ্কার করে দিল পদ্ম শিবির। 

অমিত শাহের বাংলা সফর বাতিলের সিদ্ধান্ত হওয়ার পরই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছিলেন, অন্যান্য সব অনুষ্ঠান বাতিল হলেও ডুমুরজলার যোগদান মেলা হবে। অমিতজীর পরিবর্তে সেখানে উপস্থিত থাকবেন অন্য কোনও কেন্দ্রীয় নেতৃত্ব। শনিবার দিনভর বিভিন্ন নাম শোনা যাচ্ছিল। কখনও উঠে এসেছে রাজনাথ সিংয়ের নাম ও কখনও আবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নাম। কিন্তু পরে জানা যায় তাদের সকলেরই নির্দিষ্ট কর্মসূচি আগে থেকে নির্ধারিত রয়েছে। তাই শেষে কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানির নাম চূড়ান্ত করা হয়েছে। বিজেপি কর্মীদের উচ্ছ্বাস আরও বাড়ানোর জন্য মঞ্চে না হলেও, ভার্চুয়ালি বক্তব্য রাখবেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

ফলে গতকাল রাতের অমিত শাহের সফর বাতিলের খবরে যে বিজেপি কর্মীর কিছু ঝিমিয়ে পড়েছিল তারা আবার নতুন করে চাঙ্গা হয়ে উঠেছে। নতুন করে সাজানোর কাজ চলছে হাওড়া ডুমুরজলা স্টেডিয়া চত্বরকে। গোটা এলাকা আগে অমিত শাহের ছবি, ফেস্টুন দিয়ে ঘিরে ফেলা হলেও, এবার সেখানে স্মৃতি ইরানির ছবিও নতুন করে লাগানোর তোরজোর শুরু হয়েছে। এই সভা থেকেই  রাজীব বন্দ্যোপাধ্যায়রা শবিনার বিজেপিতে যোগ দিলেও ডুমুরজলার যোগদান মেলায় আরও কিছু চমক থাকতে পারে বলে দাবি করা হয়েছে পদ্ম শিবিরের তরফে। রাজীব বন্দ্যোপাধ্যায় স্বংয় বলেছে বেশ কিছি চমকপ্রদ যোগদীন হতে চলেছে ডুমুরজলায়। দেখা যাক কি অপেক্ষা করছে রবিবাসরীয় বিজেপিরে মেগা সভায়।