ভোটের আগে বাজেট দিয়েই বড়সড় বাজিমাত রাজ্যে। রাজ্য়ের অর্থমন্ত্রীর অসুস্থতার জন্য়ে বাজেট পেশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় নিজেই। একাধিক জনকল্যাণ মূলক বাজেট বরাদ্দের মাঝে মমতা ঘোষণা করেছেন, ৬০ উর্ধ্ব সকল মানুষ এবং ১৮ উর্ধ্ব বিধবাদের পেনশন দেবে রাজ্য সরকার। অপরদিকে এই বাজেটেই পার্শ্ব শিক্ষকদের দাবি মেনে নিয়ে বেতন বৃদ্ধি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন, BJP-র রথযাত্রা নিয়ে হুঁশিয়ারি অনুব্রতর, তৃণমূল জেলা সভাপতির মন্ডব্য়ে তোলপাড় রাজ্য 

 

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় বাজেট পেশ করে বলেছেন, জয় জোহার এবং তফশিলি বন্ধু প্রকল্পের মাধ্যমে সমস্ত বয়স্ক তফশিলি জাতির মানুষ ও আদিবাসীদেরও পেনশন প্রদানের ব্যবস্থা করেছি।' মমতা ঘোষণা করেছেন, মমতা ঘোষণা করেছেন, ৬০ উর্ধ্ব সকল মানুষ এবং ১৮ উর্ধ্ব বিধবাদের পেনশন দেবে রাজ্য সরকার। তিনি আরও বলেন বর্তমানে ৭ লক্ষ বয়স্ক, বিধবা এবং বিশেষ চাহিদাসম্পন্ন মানুষকে আমরা পেনশন দিচ্ছি। এর জন্য আগামী অর্থবর্ষে ১ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বাজেটে।

আরও পড়ুন, নাড্ডার রথ যাত্রা নিয়ে তোলপাড় রাজ্য, মিলবে কি আদালতের অনুমতি, অপেক্ষায় সারা বাংলা 

 

 অপরদিকে, এই বাজেটেই পার্শ্ব শিক্ষকদের দাবি মেনে নিয়েছে রাজ্য। পার্শ্ব শিক্ষকদের  বেতন বৃদ্ধি নিয়ে বাজেট পেশের সময় ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এবার থেকে ৩ শতাংশ হারে বাড়বে  পার্শ্ব শিক্ষকদের বেতন। একই সঙ্গে  পার্শ্ব শিক্ষকদের জন্য এককালীন অবসরকালীন ভাতারও ঘোষণা করেছেন তিনি। এদিনের বাজেটে নির্মাণ ও পরিবহণ শিল্পের সঙ্গে যুক্ত শ্রমিকদের আর্থিক সাহায্য় করার কথাও ঘোষণা করেন মমতা। রাজ্যের ৪৫ লক্ষ শ্রমিককে এককালীন ১ হাজার টাকা দেবে রাজ্য সরকার।