দীর্ঘ জটিলতা কাটিয়ে জোটের সামধান সূত্র মিলেছে। বিধানসভা ভোটে সংযুক্ত মোর্চা নামে জোটবদ্ধ হয়েছে বামফ্রন্ট, কংগ্রেস ও আইএসএফ। যদিও কয়েকটি আসন নিয়ে এখনও রফা সূত্র না বেরোলেও, পরবর্তীতে আলোচনার মাধ্যমে সেই সমস্যার সমাধান হওয়ার বিষয়ে আসাবাদী জোটের নেতারা। এরই মধ্যে শুক্রবার আলিমুদ্দিন থেকে ঘোষণা করা হয়েছে প্রথম দুই দফার প্রার্থী তালিকা। কংগ্রেস ও আইএসএফ বাদ দিয়ে বামেদের প্রার্থীর নাম ঘোষণা করে দেন বিমান বসু। শনি কংগ্রেস ঘোষণা করল প্রার্থী তালিকা।

এআইসিসি-র নিয়ম অনুযায়ী দিল্লিতে কংগ্রেসের সদর দফতর থেকে ঘোষণা করা হয় প্রার্থীদের নাম। শুক্রবার বৈঠকে বসে প্রথম দু দফার কংগ্রেসের নোনীত ১৩টি আসনের প্রার্থীদের নাম চূড়ান্ত করে এআইসিসির সেন্ট্রাল ইলেকশন কমিটি। প্রথম দফার পুরুলিয়া, এগরা, ভগবানবাপুর, বাঘমুন্ডি, বলরামপুর এবং দ্বিতীয় দফার পাথরপ্রতিমা, কাকদ্বীপ, ময়না, খড়গপুর সদর,বিষ্ণুপুর, কোতলপুর, সবং-মোট ১৩টি কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করল এআইসিসি। প্রথম দফার তালিকায় একজন মহিলা প্রার্থী রয়েছে। কয়েক দিনের মধ্যে কংগ্রেস যে মোট ৯২টি আসনে লড়াই করতে চলেছে ,এই ১৩টি বাদ দিয়ে তাদের নামও ঘোষণা করে দেওয়া হবে।

শনিবার যে ১৩টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে কংগ্রেস, দেখে নিন সেই সকল কেন্দ্রে প্রার্থীদের নাম-

পাথরপ্রতিমা- সুখদেব বেরা,কাকদ্বীপ- ইন্দ্রনীল রাউত, ময়না- মানিক ভৌমিক, ভগবানপুর- শিউ মাইতি, এগরা- মানস কুমার করমহাপাত্র, খড়গপুর সদর- সমীর রায়, সবং- চিরঞ্জীব ভৌমিক, বলরামপুর- উত্তম বন্দ্যোপাধ্যায়, বাঘমুণ্ডি- নেপাল মাহাতো, পুরুলিয়া- পার্থপ্রতীম বন্দ্যোপাধ্যায়, বাঁকুড়া- রাধারাণী বন্দ্যোপাধ্যায়, বিষ্ণুপুর- দেবু চট্টোপাধ্যায়, কোতুলপুর- অক্ষয় সাঁতরা।