রাজ্য রাজনীতিতে বেশ কিছুদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিজেপিতে যোগ দিতে পারেন বলেও জল্পনা রাজনৈতিক মহলে। রাজ্যপাল জগদীপ ধনখড়রের সঙ্গে বৈঠক ও দিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে অরাজনৈতিক মঞ্চে একসঙ্গে থাকা, সৌরভতের বিজেপিতে যোগদানের জল্পনাকে আর তীব্র করেছে। যদিও রাজনীতিতে যোগদান নিয়ে এখনও কোনও মন্তব্য নিজে করেননি সৌরভ গঙ্গোপাধ্যায়। এই পরিস্থিতিতে বুধবার সৌরভের সঙ্গে দেখা করলেন সিপিএম নেতা তথা শিলিগুড়ির বিধায়ক ও মেয়র অশোক ভট্টাচার্য। 

সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে অশোক ভট্টাচার্যের সু-সম্পর্ক দীর্ঘ দিনের। বুধবার হঠাৎই সৌরভের বেহালার বাড়িতে সাক্ষাৎ করতে যান অশোক ভট্টাচার্য। অশোক ভট্টাচার্যের সঙ্গে বেশ কিছু সময় নানা বিষয়ে আলোচনা করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ক্রিকেট থেকে রাজনীতি সব বিষয়েই কথাবার্তা হয় তাদের মধ্যে। তাদের সঙ্গে আলোচনায় যোগ দেন সৌরভ পত্নী ডোনা গঙ্গোপাধ্য়ায়। সৌরভের সঙ্গে আলোচনার ছবি সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেছেন শিলিগুড়ির মেয়র। সেখানেই সৌরভের সঙ্গে কি কি বিষয়ে আলোচনা হয়েছে তাও খোলাসা করেছেন অশোক ভট্টাচার্য।

নিজের ফেসবুক পোস্টে ছবি শেয়ার করে সিপিএম নেতা লিখেছেন,'রাজনীতি নিয়ে ওর সঙ্গে কথা হয়েছে। আমার মতে ওর রাজনীতিতে যুক্ত না হওয়াই ভাল। ওকে বলেছি, ক্রিকেটই ওকে জনপ্রিয়তার তুঙ্গে নিয়ে গেছে। দেশের মানুষ চায়, সেটা যেন অব্যাহত থাকে।'শিলিগুড়ির ক্রিকেটের উন্নতিতে সবরকম সাহায্য করবেন বলে আশ্বাস দিয়েছেন সৌরভ। এসব নিয়ে আলোচনার জন্য তিনি শিলিগুড়িতে যাবেন বলেও অশোক ভট্টাচার্যকে জানিয়েছেন। একইসঙ্গে আগামি নির্বাচনের জন্য অশোক ভট্টাচার্যকে শুভেচ্ছাও জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।