কয়লাকাণ্ডে ইডির হানা  আরও ৮  ব্যবসায়ীর বাড়িতে। এর প্রত্যেকেই কলকাতার বাসিন্দা। ওই ব্যবসায়ীদের বাড়ি এবং অফিসে তল্লাশি চালিয়ে পাওয়া গিয়েছে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য, এমনটাই ইডি সূত্রের দাবি। এদিকে সোমবার কয়লাকাণ্ডে সুপ্রিম কোর্টে লালা ওরফে অনুপ মাজিরও শুনানি রয়েছে।

 

 

সিবিআইয়ের দাবি কয়লাকাণ্ডে ষড়যন্ত্রের মূলে রয়েছে  লালা ওরফে অনুপ মাজি।  লালার বিরুদ্ধে করা সিবিআইয়ের এফআইআর এর প্রেক্ষিতেই সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়েছিল। লালা ওরফে অনুপ মাজির সেই মামলারই শুনানি রয়েছে  সোমবার। গত নভেম্বর থেকে এই অবধি লালাকে তিনটি নোটিশ দিয়েছলি সিবিআই। কিন্তু কোনওবারই সিবিআইয়ের মুখোমুখি হননি লালা। পরবর্তীতে লালার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। কিন্তু এখনও অবধি লালার কোনও হদিশ মেলেনি। 

 

 

অপরদিকে, কয়লাকাণ্ডে দক্ষিণ কলকাতার বাঁশদ্রোণীর ব্যবসায়ী রণধীর বার্নওয়ালের বাড়িতে সিবিআই হানার পর এবার  ইডির হানা  আরও ৮  ব্যবসায়ীর বাড়িতে। শুক্রবার থেকে পরপর তিন দিন বাড়ি এবং অফিসে তল্লাশি চালিয়ে পাওয়া গিয়েছে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য। উল্লেখ্য, সম্প্রতি রণধীরের বিরুদ্ধেও বিপুল টাকা বাজারে খাটানোর অভিযোগ আনে সিবিআই। পাশপাশি কয়লাকাণ্ডে  তৃণমূলের যুবরাজ অভিষেকের বাড়িতেও চলে সিবিআই হানা।