প্রার্থী তালিকা ঘোষণার দিনও জোটের জটিলতা সম্পূর্ণ কাটল না। কংগ্রেস ও আইএসএফ-কে ছাড়া আসনগুলি বাদ দিয়ে বাকি আসনে বামফ্রন্টের প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। বাম প্রার্থীদের নাম ঘোষণার সময় কংগ্রেসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রদীপ ভট্টাচার্য এবং আইএসএফ-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন দলের সভাপতি শিমুল সোরেন।

বিমান বসু বাম প্রার্থীদের নাম ঘোষণা করেন, সেইসঙ্গে কোন কোন কেন্দ্র কংগ্রেস ও আইএসএফ প্রার্থী দেবে তাও বলেন। কিন্তু, তিনটি কেন্দ্র নিয়ে এখনও জটিলতা রয়েছে বলে জানান তিনি। এই তিন কেন্দ্র হল - এগরা, পিংলা এবং নন্দীগ্রাম। এগরায় তৃণমূল কংগ্রেস প্রার্থী হয়েছেন তরুণ মাইতি আর পিংলায় অজিত মাইতি। এই দুই কেন্দ্রে বামফ্রন্ট, কংগ্রেস না আইএসএফ প্রার্থী দেবে, তা নির্ণয় করা যায়নি।

তবে, এই বিধানসভা নির্বাচনে দারুণ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে নন্দীগ্রাম আসনটি। তৃণমূলের পক্ষে এই আসনে প্রার্থী হয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপির পক্ষ থেকে প্রার্থী হতে পারেন গত দুইবার ঘাসফুল শিবিরের হয়ে জেতা শুভেন্দু অধিকারী। বিমান বসু জানান, এই কেন্দ্র হেভিওয়েট হয়ে উঠেছে। এখনও সংযুক্ত মোর্চার পক্ষে এই আসনে কে প্রার্থী হবেন, তা ঠিক করা যায়নি।

আইএসএফ প্রধান আব্বাসস সিদ্দিকি আগে বলেছিলেন তিনিই নন্দীগ্রাম থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে চান। যদি নিজে না দাঁড়ান, তাহলে তাঁর দলের কোনও বড় নেতাকে দাঁড় করাবেন।