রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজভবনের যাওয়ার মাত্র দুদিনের মধ্যেই রাজ্যপাল জগদীপ ধনকড় দিল্লি যাচ্ছেন। শুক্রবারই তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা দিচ্ছেন বলেই সূত্রে খবর। সূত্রের খবর তিনি শনিবার আলোচনায় বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও। তবে তাঁদের মধ্যে কোন কোন বিষয় নিয়ে আলোচনা হবে তা এখনও জানা যায়নি। কিন্তু মুখ্যমন্ত্রীর রাজভবন সফরের পরপরই রাজ্যপালের দিল্লি সফর ঘিরে জল্পনা তুঙ্গে। 

রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে এমনিতেই অসন্তোষ প্রকাশ করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। একাধিকবার রাজ্যের সমালোচনায় সরব হয়েছিলেন তিনি।  রাজ্য-রাজভবন সংঘাতও এরাজ্যে নতুন কিছু নয়। কিন্তু এরই মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আচমকাই বুধবার রাজভবনে যান। যদিও বিষয়টিকে দুপক্ষই সৈজন্য সাক্ষাৎকার হিসেবে বর্ণনা করেছেন। কিন্তু তারপরেই রাজ্যপালের দিল্লির সফর ঘিরে উঠছে প্রশ্ন। যদিও রাজভবন সূত্রের এখনও পর্যন্ত রাজভবন সূত্রের কোনও কিছুই জানান হয়নি। সূত্রের খবর স্বরাষ্ট্র মন্ত্রক থেকে তাঁকে ডেকে পাঠান হয়েছে। আর সেই জন্যই তড়িঘড়ি দিল্লি যাচ্ছেন রাজ্যপাল। 

সূত্রের খবর রাজ্যের বেশ কয়েকজন পুশিস আধিকারিকের ভূমিকায় অসন্তুষ্ট রাজ্যপাল। সেইসব পুলিশ কর্তাদের নিরপেক্ষতা নিয়েও তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে নালিশ ঠুঁকতে পারেন বলেও সূত্রের খবর। শনিবার মূলত রাজ্যের আইন শৃঙ্খলা নিয়েই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হবে রাজ্যপালের। কারণ রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। বিজেপি নেতা কর্মীরাও সরব হয়েছেন আইন শৃঙ্খলার বিরুদ্ধে। দলীয় কর্মীদের খুন করা হচ্ছে, তাদের ওপর অত্যাচার চালান হচ্ছে বলে একাধিকবার সরব হয়েছে গেরুয়া শিবির। অন্যদিকে বিজেপি প্রধান জেপি নাড্ডার ডায়মন্ডহারবার সফরের দিন তাঁর কনভয়ে হামলার ঘটনায় পুলিশ প্রশাসনের ভূমিকার তীব্র সমালোচনা করা হয়েছিল বিজেপির পক্ষ থেকে।