চালকের তৎপরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল হাওড়া-আমতা লোকাল। রক্ষা পেলেন শত শত যাত্রী। রেললাইনে ওয়েল্ডিং ফেলিওর হওয়ার কারণেই এই বিপত্তি ঘটে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। এর ফলে বুধবার সন্ধ্যায় হাওড়া আমতা শাখায় প্রায় আধঘন্টা ট্রেন চলাচল ব্যাহত হয়। অফিস থেকে ফেরার টাইমে রেল চলাচলে বিঘ্ন ঘটায় সমস্যায় পড়েন নিত্য যাত্রীরাও। যদিও চালকের তৎপরতায় দুর্ঘটনা এড়ানোয় খুশি সকলেই।

নিত্য যাত্রীদের থেকে জানা য়ায়, বুধবার সন্ধ্যায় হাওড়া আমতা শাখায় বড়গাছিয়া ও আমতার মধ্যে দক্ষিণদাড়ি এলাকায় রেললাইনের ফাটল দেখা যায়। ট্রেন লাইন দিয়ে যাওয়ার সময় গাড়ির চালক গাড়ির অসম গতি বেগ লক্ষ্য করে দুর্ঘটনার আশঙ্কা করেন। তিনি তৎক্ষণাৎ আপৎকালীন ব্রেক কষে গাড়ি থামিয়ে দেন। তারপরেই রেললাইনের উপরে ওই ফাটল সকলের নজরে আসে। চালকের তৎপরতায় কয়েকশো যাত্রী দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন। 

খবর পেয়ে তড়িঘড়ি রেলকর্মীরা ঘটনাস্থলে পৌছে যায়। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় লাইন মেরামতির কাজ। ফাটল ঠিক করার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। দক্ষিণ পূর্ব রেল সূত্রে খবর এটি ওয়েল্ডিং ফেলিওর। কিছুক্ষণের জন্য রেল চলাচল ব্যাহত হয়েছিল পরে তা স্বাভাবিক হয়ে যায়। কিন্তু ওই রেল চালকের ভূমিকার প্রশংসা করেছেন সকলেই।