শিলিগুড়ির পর এবার কলকাতার মিছিল থেকেও তৃণমূল কংগ্রেস সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায় নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। কোভিড ভ্যাকসিনের শংসাপত্রে মোদীর ছবি নিয়ে তীব্র সমালোচনা করেন তিনি। একই সঙ্গে মোতেরা স্টেডিয়ামের নামকরণ মোদীর নামে করার বিষয়টি নিয়েও তীব্র আপত্তি জানিয়েছেন তিনি। মুখ্যনমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার বলেন, নিজের নামে স্টেডিয়ামের নামকরণ করছেন, করোনা টিকায় নিজের ছবি ব্যবহার করছেন। ইসরোকে দিয়েও তাঁর ছবি মহাকাশে পাঠান হচ্ছে। কোনও দিন হয়তো দেখা যাবে ভারতটাই নিজের নামে করে নিয়েছেন। 

 

অন্যান্য বছরের মত এই বছরও কলকাতার কলেজ স্ট্রিট ছেকে ডোরিয়া ক্রসিং পর্যন্ত তৃণমূল কংগ্রেসের মিছিলে হেঁটেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সমাবেশ থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সুর চড়ালেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী। এদিন তিনি বলেন ব্রিগেডটাকে বি-গ্রেড করে দিয়েছে বিজেপি। টাকা দিয়ে সবকিছু হয় না বলেও মন্তব্য করেন তিনি। গতকালই ব্রিগেড থেকে প্রধানমন্ত্রী বলেছিলেন বাংলার মেয়েরা সুরক্ষিত নয়। তার উত্তর দিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর প্রদেশ বিহার এমনকি গুজরাতের প্রসঙ্গও তুলে আনেন। তিনি বলেন, বাংলার মেয়েরা অন্যান্য রাজ্যের তুলনায় অনেক বেশি সুরক্ষিত।  

'BJP-র DNA-তে রয়েছে বাংলা', ব্রিগেড থেকে মমতার বহিরাগত কটুক্তির জবাব দিলেন মোদী ...

স্ট্যান্ড রোডের বহুতলে আগুন, ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৬টি ইঞ্জিন .

মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে নিশানা করে আরও বলেন, তারা শুধু নির্বাচনের সময় আসবেন। আর একগুচ্ছ মিথ্যা কথা বলে চলে যাবেন। বিজেপি শাসিত রাজ্যগুলিতে নারীরা অসহায় অবস্থায় রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। এদিনও মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর পাশাপাশি স্বারাষ্ট্র মন্ত্রীকে নিশানা করেন। তিনি বলেন মডের রাজ্য গুজরাত। কিন্তু দেখা গেছে গত দুবছর সেখানে প্রতিদিন চারটি করে ধর্ষণের ঘটনা ঘটছে, খুন করা হচ্ছে। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন রাজ্যের বিধানসভা নির্বাতন দিদি বনাম বিজেপির লড়াই। তিনি বলেন ২৯৪টি আসনে  লড়াই তাঁর ও বিজেপির মধ্যে।