বাংলায় অমিত শাহের দুই দিনের সফরে পট পরিবর্তন হয়েছে রাজ্য রাজনীতির। শাসক দল তৃণমূলের হেভিওয়েট নেতা তথা মন্ত্রী দল বদল করে বিজেপিতে যোগদান করেছেন। বিজেপিতে যোগদান করেই প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাককে নিশানা করেছিলেন। এছাড়াও, বিজেপির শীর্ষ নেতারাও তৃণমূলে প্রশান্ত কিশোরের ভূমিকার তীব্র সমালোচনা করেছেন। এই অবস্থায় বিজেপিকে পালটা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন প্রশান্ত কিশোর। 

আরও পড়ুন-আজ রাজ্যপালের সঙ্গে বৈঠক শুভেন্দুর, শাহ সফরের পর নয়া চমকের অপেক্ষায় সারা বাংলা

অমিত শাহর দিল্লি ফেরা যাওয়ার পরের দিনই ট্যুইট করেন আই-প্যাক প্রতিষ্ঠাতা প্রশান্ত কিশোর। ট্য়ুইটে তিনি দাবি করেন, বাংলায় আগামী বিধানসভা নির্বাচনে দুই অক্ষরের গন্ডিও পাবে না বিজেপি। অর্থাৎ, বিজেপি একশোটিও আসন পাবে না। যদি তাই হয়, তাঁর করা ট্যুইট সেভ করে রাখতে বলেছেন তিনি নিজেই। যদি সত্যি হয় তাহলে তিনি তাঁর জায়গা ছেড়ে দেবেন বলে চ্য়ালেঞ্জ করেছেন আইপ্যাক প্রতিষ্ঠাতা প্রশান্ত কিশোর।

 

আরও পড়ুন-শীতল উত্তুরে হাওয়া আসছে বাংলায়, কনকনে ঠান্ডায় ঘুম ভাঙল কলকাতার

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বাংলায় ২৯৪টি বিধানসভা আসনের মধ্য়ে একশোর কম আসন পাবে বিজেপি? গত লোকসভা নির্বাচনে ১২১টি বিধানসভা কেন্দ্রে এগিয়েছিল বিজেপি। সেক্ষেত্রে প্রশান্ত কিশোর দাবি করলেন দই অক্ষরের গন্ডি বেরোবা না। প্রসঙ্গত, ভোট কৌশুলী প্রশান্ত কিশোরের আই-প্য়াককে কর্পোরেট সংস্থা বলে কটাক্ষ করেছে বিজেপি। এই কর্পোরেট সংস্কৃতি দল চালাতে পারে না বলে দাবি করেছেন তৃণমূলের বিক্ষুব্ধ গোষ্ঠীর অনেকেই।