ভোটের আগে প্রচারে ঝড় তুলতে চাই বিজেপি। নবান্ন দখলের লড়াইয়ে মরিয়া গেরুয়া শিবির। এই অবস্থায় বিধানসভা ভোটের প্রাক্কালে এ রাজ্যেও রথযাত্রার আয়োজন করা হয়েছে। বিজেপি যার নাম দিয়েছে  'পরিবর্তন যাত্রার'। আগামী ৬ ফেব্রয়ারি নবদ্বীপ থেকে বিজেপির রথযাত্রার সূচনা। সেখানে উপস্থিত থাকতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।

আরও পড়ুন-'আমরা সবাই নাগরিক, সিএএ-আরএসি করতে দেব না', জনসভা থেকে বিজেপিকে হুঁশিয়ারি মমতার

পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের আগে বিজেপির এই রথযাত্রা কর্মসূচির জন্য ইতিমধ্যেই অনুমতি দিয়ে দিয়েছে রাজ্য সরকার। তবে, যে জায়গার উপর দিয়ে যাবে, সেখানকার স্থানীয় প্রশাসনের অনুমতি নিতে হবে গেরুয়া শিবিরকে। আগামী ৬ ফেব্রুয়ারি নবদ্বীপ থেকে  'পরিবর্তন যাত্রার' সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সেকারণে ওই দিন রাজ্য সফরে আসতে চলেছেন নাড্ডা। কোচবিহার থেকেও বিজেপির  'পরিবর্তন যাত্রা' হবে। সেখানে রথযাত্রার সূচনা করবেন  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীর বক্তব্যে বাধা- সাময়িক বিশৃঙ্খলা, 'সভায় এসে দাবি নয়', বললেন মমতা

এদিকে বিজেপির রথযাত্রা বাতিলের দাবিতে জনস্বার্থ মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। রথযাত্রা তলাকালীন রাজ্যের আইন-শৃঙ্খলার অবনতি হতে পারে বলে দাবি করা হয়েছে ওই মামলায়। অন্যদিকে, বিজেপির রথযাত্রায় সায় দিয়েছে রাজ্য সরকার। তবে, যে যে এলাকা দিয়ে রথযাত্রা যাবে, ওই সব এলাকার সংশ্লিষ্ট প্রশাসনের কাছ থেকে অনুমতি নিতে বলা হয়েছে। সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাছে বিজেপি অনুমতি না পেলে আদালতের যায়ার চিন্তাভাবনা শুরু করেছে গেরুয়া শিবির।