সিএএ, এনআরসি নিয়ে ফের সরব হলেন মুখ্যমন্ত্রী। ত্রিপুরা রাজ্যে বিজেপি আসার পর, খুব খারাপ অবস্থা হয়েছে বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী। ত্রিপুরার মতো বাংলাতেও বিজেপি সর্বনাশ করছে বলে অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। বাংলায় ভোটের আগে সিএএ স্থগিত করা নিয়েও কেন্দ্রীয় সরকারকে তোপ দিলেন মুখ্যমন্ত্রী।

ত্রিপুরার প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রী বলেন, ''যান ত্রিপুরায় গিয়ে দেখে আসুন, ১০ হাজার শিক্ষককে স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু তাঁদের স্থায়ী তো দূরের কথা চাকরিও খেয়ে নিয়েছে। অসমে গিয়ে দেখে আসুন, এনআরসির নামে কত জনকে হত্যা করেছে। বাংলায় অনেক শান্তিতে বসবাস করছেন, এখন কত উন্নত হয়েছে বাংলা। উত্তরবঙ্গের সব আসন নিয়ে গেছে, জঙ্গলমহলের সব আসন নিয়েছে, কী দিয়েছে আপনাদের''? সভায় উপস্থিত থাকা সবাইকে প্রশ্ন ছুঁড়ে দিলেন মুখ্যমন্ত্রী।

এরপরই এনআরসি, সিএএ ইস্যুতে বিজেপিকে তোপ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ''এখন বলছে এনআরসি, সিএএ স্থগিত রাখা হয়েছে। কিন্তু আইন তো প্রত্যাহার করেনি। তাই আমরা বলছি, এনআরসি, সিএএ হতে দেব না। আমরা সবাই নাগরিক''। এরপরই তৃণমূলের দলত্যাগীদের নিশানা করেন মুখ্যমন্ত্রী। বলেন,''সিরাজদৌল্লাকে মানুষ সম্মান করে। কিন্তু মিরজাফরকে কেউ ক্ষমা করেননি। অন্য কেউ নয়, তৃণমূল হবে উন্নততর দল''।