শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বামেরাও। তৃণমূল-বিজেপির পাশাপাশি হাড্ডাহাড্ডি লড়ায়েই নামবে বামফ্রন্ট-কংগ্রেস-আইএসএফ জোটও। আর সেই কারণেই কি শুক্রবারকেই বেছে নিল রাজ্যের ৩ প্রধান দল, চাপানউতোর রাজনৈতিক মহলে। 

আরও পড়ুন, 'এত দিন কী ঘুমাচ্ছিল-তৃণমূলে যেতেই তদন্তে নামল NIA', খুনের মামলায় ছত্রধরের আজ হাইকোর্টে শুনানি 

 

 


শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার দিনেই নিজেদের প্রথম দুই দফার ভোটের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বামেরা। জানা গিয়েছে, এবার সিপিআইএমের সঙ্গে প্রার্থী তালিকায় চমক থাকার সম্ভবনা রয়েছে। তরুণ প্রজন্মের মুখের ওপর ভরসা রাখতে পারে দল। অপরদিকে বামফ্রন্টে যে শরিক দল গুলি রয়েছে, তার মধ্য়ে ফরওয়ার্ড ব্লক ১৮ থেকে ১৯ আসনে , সিপিআই ১০ টি আসনে লড়তে পারে। বামেরা নিজেদের প্রার্থী ঘোষণা করলেও দিল্লির অনুমতি না মেলা অবধি যেহেতু প্রার্থী তালিকা প্রকাশ করতে পারবে না, তাই শুক্রবার জোটের তরফে বামেরা একাই প্রথম দুই দফা ভোটে নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে।

আরও পড়ুন, শুভেন্দু বনাম মমতা, ২ হেভিওয়েটের লড়াই কি হচ্ছে একুশের নির্বাচনে, অপেক্ষায় নন্দীগ্রাম  

 

 

একদিকে ভোটের মুখে কেন্দ্রীয় সরকারের গ্যাস-পেট্রোল সহ একাধিক জ্বালানীর মূল্যবৃদ্ধি এবং কৃষক আন্দোলন নিয়ে রীতিমত সরগরম রাজ্য-রাজনীতি। যাকে ঢাল বানিয়ে এগিয়ে চলছে রাজ্য়ের শাসক দল সহ জোটও। তবে সব কিছুকেই উসকে দেবে  প্রত্য়েক দলের প্রার্থী তালিকা।