নতুন কৃষি আইন বাতিল ও অশোকনগরের ওএনজিসি প্রকল্প এলাকায় চাষীদের ন্যায্য ক্ষতিপূরণের দাবিতে নৈহাটি থেকে অশোকনগর পর্যন্ত পাঁচটি বাম সংগঠনের যৌথ কর্মসূচি ।'কোম্পানী রাজের বিরুদ্ধে চলমান কৃষক আন্দোলনের সমর্থনে মিছিলের আয়োজন' বলে জানান সারা ভারত কৃষি ও গ্রামীণ মজুর সমিতির জেলার নেতা অজয় বসাক। 

 


শনিবার নৈহাটি থেকে শুরু হয় দুদিনের জাঠা মিছিল । রবিবার দুপুরে কর্মসূচি শেষ হয় অশোকনগরে। নৈহাটির জেটিয়া থেকে মামুদপুর, শিবদাসপুর হয়ে আমডাঙার উপর থেকে প্রচার কর্মসূচী অশোকনগর শহরের কয়েকটি জায়গা ঘুরে একটি প্রতিবাদ কর্মসূচী করা হলো অশোকনগর ওএনজিসি প্রকল্পের কাছে হিজলিয়া মোড়ে । মূলত কেন্দ্রের আনা নতুন কৃষি আইনের প্রতিবাদ ও বাতিলের দাবি জানানো হয় ।অশোকনগরে ওএনজিসির যে প্রকল্প চলছে প্রাথমিকভাবে ২৩ জন কৃষক প্রকল্প এলাকায় চাষ করতেন তাদের ন্যায্য ক্ষতিপূরণের দাবি জানানো হয় এই কর্মসূচি থেকে। বেশ কয়েকটি সংস্থাকে বেসরকারী করণেরও প্রতিবাদ জানানো হয়।


তাই 'কোম্পানী রাজের বিরুদ্ধে চলমান কৃষক আন্দোলনের সমর্থনে মিছিলের আয়োজন' বলে জানান সারা ভারত কৃষি ও গ্রামীণ মজুর সমিতির জেলার নেতা অজয় বসাক। এদিন হিজলিয়া মোড়ের প্রতিবাদ কর্মসূচির পর অশোকনগরের বেড়াবেড়ী ও শ্রীকৃষ্ণপুর পঞ্চায়েত এলাকাতেও চারটি ছোট ট্যাবলো বিশিষ্ট গাড়িতে সংগঠনের কর্মীরা প্রচারকার্য চালান। লিফলেট বিতরণও করা হয় ।