নন্দীগ্রাম থেকে ২০২১ বিধানসভা নির্বাচনে কড়া টক্কর দেওয়ার কথা আগেই ঘোষমা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাফ জানিয়েছিলেন, নন্দীগ্রাম তাঁর জন্য শুভ। এর আগেও তিনি সেখান থেকেই নির্বাচনের প্রথম পদক্ষেপ নিয়েছিলেন ও সফল হয়েছিলেন, এবারও তার ব্যতিক্রম হল না। তিনি জানিয়ে দিলেন সেখান থকেই লড়াই করবেন প্রার্থী হয়ে। কলকাতার ভবানীপুর থেকেও দাঁড়াবেন তিনি, নচেত সেখানে ভালো কোনও প্রার্থী দেওয়া যেতে পারে, এমনও আভাস মিলেছিল। এরপর থেকেই নন্দীগ্রাম বিধানসভা নির্বাচনের জন্য হটসিটে পরিণত হয়। 

আরও পড়ুন- বিধানসভা চত্বরে হুলুস্থুল কাণ্ড, গেট টপকে শিক্ষিকাদের অভিযান, ঘটনা সামাল দিতে পুলিশ

এমন পরিস্থিতিতে নন্দীগ্রামের ঠিক আবহাওয়াটা কেমন, তা ক্ষতিয়ে দেখার জন্য সুব্রত মুখোপাধ্যায়কে পাঠাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একের পর এক বৈঠক হচ্ছে নন্দীগ্রামকে কেন্দ্র করে, করা হচ্ছে জনসভা। ভোটের কয়েকমাস আগে একাধিক পালাবদলের ছবি উঠে এসেছে বঙ্গ রাজনীতিতে। নন্দীগ্রামের হাওয়া ঠিক কোন পথে, তা ক্ষতিয়ে দেখার জন্যই এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের তুরুপের তাস সুব্রত। 

 

 

১ ফেব্রুয়ারিতে নন্দীগ্রামে যাবেন সুব্রত। সেখানে থেকেই তিনি স্থানীয় কাউন্সিলারদের সঙ্গে কথা বলে নেওয়া থেকে শুরু করে দলের নানা কার্যকলাপ খুঁটিয়ে দেখবেন তিনি। তিনদিনের সফর সেরে ফিরে এসে তৈরি করবেন রিপোর্ট। যার ভিত্তিতেই সুব্রত মুখোপাধ্যায় তৈরি করবেন এক গ্রাউন জিরো রিপোর্ট। যার ভিত্তিতেই রণনীতি সাজিয়ে নেবেন মুখ্যমন্ত্রী । সেই দিকেই এখন নজর দিয়েছেন সুব্রত মুখ্যোপাধ্যায়।