রাজীব বন্দ্যোপাধ্য়ায় মাস কয়েক আগে থেকেই বেসুরোদের তালিকায়। এবার মাঝে মধ্যেই দলের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করে জল্পনা উস্কে দিলেন তৃণমূলের বর্ষীয়ান মন্ত্রী সাধন পাণ্ডে। প্রকাশ্যেই মন্ত্রী শশি পাঁজা ও পরেশ পালের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি। এই অবস্থায় তাঁকে কড়া সতর্কবাণী শোনালেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন-প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী বুটা সিং, বর্ষীয়ান রাজনীতিবিদের মৃত্যতে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

তৃণমূল কংগ্রেসের ২৩তম প্রতিষ্ঠা দিবসে নিজের বিধানসভা কেন্দ্রের এক কর্মসূচিতে মন্ত্রী সাধন পাণ্ডে বলেছিলেন, ''দলের নানা পদে ও দায়িত্বে অনেক খারাপ লোক রয়েছে। তৃণমূল দলের ভালর জন্যই জটজলজলদি তাঁদের বাদ দেওয়া উচিত''। পাশাপাশি, মন্ত্রী শশী পাঁজা ও বিধায়ক পরেশ পালের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে তাঁকা। এমনকি মুখ্যমন্ত্রীর ঘোষিত দুয়ারে সরকার কর্মসূচিকেও কটাক্ষ করেছিলেন সাধন পাণ্ডে। কিন্তু দলের প্রতিষ্ঠা দিবসে তৃণমূলের কিছু নেতাকে নিয়ে অস্বস্তি প্রকাশ করায় অস্বতিতে তৃণমূল।

আরও পড়ুন-আজ রাজ্য়ের ৩ জায়গায় টিকাকরণের 'ড্রাই রান' শুরু, দেশ জুড়েই চলছে মহড়া

এই অবস্থায় পুর ও নগরোন্নয়মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, ''ওঁর যদি কোনও বক্তব্য থাকে, তাহলে সেটা দলের অন্দরে জানান। বাইরে বলে ওস্তাদ হওয়ার কোনও দরকার নেই। সংবাদমাধ্যমে অভিযোগ আকারে বলে দলকে ছোট না করাই যে কোনও শৃঙ্খলাপরায়ণকর্মীর দায়িত্ব ও কর্তব্য''। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নিয়ে মন্তব্য ফিরহাদ হাকিমের।