শনিবার থেকেই করোনা ভ্যাকসিনের ড্রাইরান শুরু রাজ্য়ে। শনিবার সকাল সাড়ে ৯ টা থেকেই শুরু হয়েছে গিয়েছে ড্রাইরান বাংলায়। রাজ্য়ের তিন জায়গায় মধ্য়মগ্রাম, দত্তাবাদ, আমডাঙায় শুরু করোনা ভ্য়াকসিনের ড্রাই রান।

আরও পড়ুন, আজ রাজ্য়ের ৩ জায়গায় টিকাকরণের 'ড্রাই রান' শুরু, দেশ জুড়েই চলছে মহড়া

 

 

আরও পড়ুন, 'রক্তাক্ত হতে পারে রাজ্যের ২০২১ বিধানসভা নির্বাচন', আশঙ্কা প্রকাশ রাজ্যপালের


শনিবার সকাল সাড়ে ৯ টা  থেকেই বিধাননগর পুরসভার অধীন দত্তাবাদ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, মধ্যমগ্রাম পুরসভার অন্তর্গত আরবান প্রাইমারি হেলথ সেন্টার ফোর এবং আমডাহা গ্রামীণ হাসপাতালে শুরু টিকাকরণ প্রক্রিয়ার মহড়া। প্র্রত্যেক জায়গায় রয়েছেন ২৫ জন স্বাস্থ্যকর্মী। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এই ড্রাই রানল করতে গিয়ে যদি কোনও পার্শ্ব প্রতিক্রিয়া হয়, তাহলে তার যাবতীয় দায়িত্ব নেবে সরকার। এবং ট্রায়ালের থেকে ড্রাই রানে ডোজের ক্ষেত্রে পরিবর্তন করা হবে। এবং বাংলার সুরক্ষায় যারা নিজেদের ঝুঁকি নিয়ে কাজ করে এসেছে এতদিন তাঁদেকে সবার প্রথমে এই ড্রাই রানে সামিল করা হবে।  উল্লেখ্য, এই উদ্য়োগে কো-উইন নামক একটি অ্যাপের আয়োজন করা হয়েছে।

 

 


অপরদিকে,   ২৮ ও ২৯ ডিসেম্বর অসম,অন্ধ্রপ্রদেশ, পঞ্জাব এবং গুজরাতেও হয়েছিল এই টিকা মহড়া। শনিবার মহড়ার কাজের জন্য ইতিমধ্যেই বেছে নেওয়া হয়েছে ৯৬ হাজার টিকাপ্রদানকারীকে। টিকা দেওয়ার জন্য তাঁদের প্রয়োজনীয় প্রশিক্ষণও দেওয়া হয়েছে।