মোদীর নিশানায় কুপোকাত মমতার সরকার। একে তো কৃষিনীতির পক্ষে মোদীর সওয়ালে অক্সিজেন কমেছে তৃণমূল শিবিরে। সামলানোর চেষ্টায় ক্লান্ত সৌগত। এদিকে মোদী অভিযোগ এনেছেন, মমতা বন্দ্য়োপাধ্যায়ের দলের সঙ্গে জোট বেঁধে বামেরা দিল্লিতে বিক্ষোভ দেখাচ্ছে। একুশের আগে মোদীর এহেন অজানা তোপে কার্যত একরাশ অস্বস্তি বাড়ল তৃণমূলে। মোদীর তোপে ধরাশায়ী বামেরাও।

জোটে চিড় ধরল কী 


শুক্রবার,প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অভিযোগ আনেন যে,  'কৃষক সম্মান নিধি প্রকল্প রাজ্য়ে চালু করতে দেওয়া হচ্ছে না'। রাজনৈতিক কারণেই পশ্চিমবঙ্গ সরকার এই প্রকল্প চালপ করতে দিচ্ছে না বলেও অভিযোগ তোলেন তিনি। তবে এখানে বামেরা কেন এর বিরুদ্ধে আন্দোলন করছে না, সওয়াল করেন মোদী। 'দিল্লিতে গিয়ে কৃষক আন্দোলনে একসঙ্গে বিক্ষোভ দেখাচ্ছে তৃণমূল এবং বামেরা',উত্তরের অপেক্ষা না করেই দাগেন বড় তোপ বামেদেরকেও।

অস্বস্তিতে মমতার সরকার

তৃণমূল অবশ্য অভিযোগ তুলেছে, কৃষক আন্দোলনে চিড় ধরাতেই এমন অভিযোগ এনেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে বৃহস্পতিবারে সবে বামেদের সঙ্গে কংগ্রেসের জোটের সিলমোহর দিয়েছেন অধীর চৌধুরী। রাতারাতি এমন অবস্থায় তৃণমূল এবং বামেদের 'জোঁট' কথা উল্লেখ করে একুশের আগে আরও একবার দিলেন সতর্কভাবেই দিলেন ধাক্কা। এবার দেখার গিট খোলে কোন জোঁটে, বলে মত রাজনৈতিক মহলের।