বিশ্বনাথ দাস, হাওড়া- আবারও দলের বিরুদ্ধে বেসুরো বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্য়ায়। একদিকে যখন হাওড়াতে দাঁড়িয়ে সাংসদ কল্যাণ বন্দ্য়োপাধ্য়ায় দলত্যাগীদের তীব্র ভাষায় আক্রমণ করছেন তিনি। অন্যদিকে, রাজীবের বেসুরো মন্তব্য নিয়ে এবার বিজেপিতে যোগদানের জন্য সওয়াল করেছেন শুভেন্দু অধিকারী। কিন্তু, রাজীবের রাজনৈতিক অবস্থান কী? তা নিয়ে এখনও জলঘোলা চলছে রাজ্য রাজনীতিতে।

রাজীবের অবস্থান নিয়ে আজ শুভেন্দু অধিকারী বলেন, ''তৃণমূলের থেকে কাজ করতে গিয়ে আমি বাধা পেয়েছি। আমার অনেক ক্ষোভ বিক্ষোভ  ছিল। তাই দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছি। রাজীব বন্দ্যোপাধ্যায় উচিত দল ছেড়ে বেরিয়ে আসা''। এ প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, ''কে কি বলেছে সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার।  আমি কি করবো সেটা আমার একান্ত ব্যক্তিগত ব্যাপার''। 

ফেসবুক লাইভ করার পর হাওড়ার পাকুরিয়ায় আসেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি  কি তৃণমূল থাকছেন নাকি বিজেপিতে যোগ দিচ্ছেন। এ বিষয়ে তিনি কিছুই বলতে চাননি। তিনি জানিয়েছেন, '''কিছু নেতাদের জন্য কর্মীরা বিভ্রান্ত হচ্ছেন। কর্মীদের ব্যবহার করে সুবিধা নিচ্ছেন কিছু নেতা। তাঁদের বিরুদ্ধে উচ্চ নেতৃত্ব কিছু বলছে না''। তবে কোন নেতাদের তিনি ইঙ্গিত করেছেন সে বিষয়ে কিছু বলেননি রাজীব।