নাড্ডা সফরের পরের সপ্তাহেই বিধানসভা ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্য়ে আসছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সম্ভবত এরপরেই বাংলায় আসবে কমিশনের ফুল বেঞ্চ।  তারপরেই রাজ্য়ে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হওয়ার কথা। এই ভোটার তালিকা অনুযায়ীই আগামী নির্বাচন হবে। 

সূত্রের খবর, আগামী সপ্তাহের বুধবার থেকে বৃহস্পতিবারের মধ্য়েই আসবেন  উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন।  তারপরেই ১৫ জানুয়ারি রাজ্য়ে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হওয়ার কথা। এই ভোটার তালিকা অনুযায়ীই আগামী নির্বাচন হবে। ভোটার তালিকা সম্পূর্ণ নির্ভূল করতে আগে থেকেই সকল জেলাশাসক এবং একাজে নিযুক্ত কর্মীদের নির্দেশ দিয়ে গিয়েছিলেন সুদীপ জৈন। দিল্লিতে বসে একাধিকবার সেই কাজ নিয়ে পরিচালনাও করেছেন তিনি। একজন ভোটারও যাতে তালিকা থেকে বাদ না যায়, তা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছিল কমিশন। এই সকল কিছুই তিয়ে দেখতে রাজ্য়ে আসছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন।


প্রসঙ্গত, গতবার রাজ্য সফরে এসে জেলা শাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করার পাশাপাশি উত্তরবঙ্গে গিয়েছিলেন সুদীপ জৈন। দিল্লিতে ফিরে তিনি রাজ্যের আই শৃঙ্খলা এবং  বিধানসভা ভোটের প্রস্তুতি নিয়ে একটি রিপোর্ট জমা দিয়েছিলেন।