একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Elections 2021) ভোট অবাধ এবং শান্তিপূর্ণ করতে তৎপর কেন্দ্রীয় কমিশন। কোনওভাবেই আপস করা হবে না, স্পষ্ট ইঙ্গিত দিলেন (Chief Election Commissioner) মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা।

 

 

উল্লেখ্য, বুধবার সন্ধে বেলায় কলকাতায় আসেন (Election Commission) নির্বাচন কমিশেনের ফুল বেঞ্চ।  দুদিনের সফর শেষে শুক্রবার বিকেলেই দিল্লি উড়ে গেলেন কমিশনের ফুল বেঞ্চ। সূত্রের খবর, শনিবার বিকেলে কমিশনের একটি বৈঠক রয়েছে। সেই বৈঠকে রাজ্য়ের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকেও দিল্লি ডাকা হয়েছে। শনিবারের সেই বৈঠকে কার্যত কত দফায় রাজ্যে বিধানসভা নির্বাচন এবং কত সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হবে, এনিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা। যদিও শুক্রবার সাংবাদিক সম্মেলন করে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা স্পষ্ট জানিয়ে দিলেন , রাজ্য়ের আইন শৃঙ্খলার পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজর রাখা হচ্ছে।

 

 


অপরদিকে, গত বৃহস্পতিবার জেলাশাসক, পুলিশ সুপার এবং পুলিশ কমিশনারদের সঙ্গে ম্যারাথন বৈঠক করেন উপ নির্বাচন কমিশনার (Deputy Election Commissioner)। এরপর কমিশনের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়, এবার থেকে প্রতি শুক্রবার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দিল্লিতে রিপোর্ট পাঠাতে হবে জেলাশাসক এবং পুলিশ সুপারদের। কমিশন সূত্রে খবর, ইতিমধ্য়েই বাংলার ভোট প্রস্তুতি নিয়ে ফুলবেঞ্চের কাছে রিপোর্ট জমা দিয়েছে উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন।
উল্লেখ্য, শুক্রবার মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ইলেক্টোরিয়াল অফিসার, নোডাল অফিসার সহ প্রশাসন নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন ফুলবেঞ্চের সদস্যরা।