১০ ডিসেম্বর ডায়মন্ড হারবারে জেপি নাড্ডার কনভয়ে হামলা। তারপরই, এ রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এই ব্যাপারে রাজ্যের বিরুদ্ধে বারবার সরব হয়েছেন তাঁরা। এমনকি, নির্বাচন কমিশনের কাছেও দরবার করেছে বিজেপি নেতৃত্ব। এই অবস্থায় ভিভিআপিদের সুরক্ষার জন্য রাজ্যে আসতে চলেছে কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন-'শুধু দিল্লি নয়, গোটা দেশেই বিনামূল্যে মিলবে কোভিড ভ্যাকসিন', ঘোষণা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

সব কিছু ঠিক থাকলে নতুন বছরের গোড়াতেই কেন্দ্রীয় বাহিনীব আসতে পারে বলে মনে করছে অনেকেই। জানা গিয়েছে বিধানসভা ভোট পর্যন্ত মোতায়েন থাকবে এই বাহিনী। কারণ হিসেবে দেখা যাচ্ছে, ভোটের অনেক আগে থেকেই বাংলায় যাতায়াত শুরু করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। নতুন বছরের গোড়া থেকে আনাগোনা আরও বাড়বে। এই সব ভিভিআইপিদের সুরক্ষার কথা মাথায় রেখে কেন্দ্রীয় বাহিনী আসতে পারে রাজ্যে। আপাতত খড়গপুর ও দুর্গাপুরে বেসক্য়াম্প করে থাকতে পারেন তাঁরা।

আরও পড়ুন-'বেসুরো' প্রবীণ মন্ত্রীকে 'হুঁশিয়ারি' ফিরহাদের, দলের বিরুদ্ধে কী বলেছিলেন সাধন পাণ্ডে

ডায়মন্ড হারবারে নাড্ডার কনভয়ে হামলার পরই, ভোটের আগে পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।  তা নিয়ে কেন্দ্র-রাজ্য বিবাদ নিয়ে কম জলঘোলা হয়নি রাজ্য রাজনীতিতে। সেই কারনেই বাংলায় বাহিনী পাঠিয়ে রাজ্যকে বার্তা দিতে চাইছে তারা। ভোটের আগে কেন্দ্রীয় বাহিনী রাজ্যে আসা নতুন নয়। কিন্তু আগাম দুই কোম্পানি বাংলায় এলে তা ভোটের অনেক আগে থেকেই হবে বলে জানাচ্ছেন অনেকে।