Asianet News Bangla

অতিবৃষ্টিতে উত্তরবঙ্গে মর্মান্তিক দুর্ঘটনা - সেবক-রংপো সূড়ঙ্গে ভয়াবহ ধস, মৃত ২, আহত আরও ৫

অতিবৃষ্টির জেরে মর্মান্তিক দুর্ঘটনা

ভয়াবহ ধস সেবক-রংপো রেলপথ সুড়ঙ্গে

মৃত্যু ২ জনের, আহত আরও ৫

ঘটনার জেরে আপাতত বন্ধ নির্মাণকাজ

2 died 5 injured in a landslide accident in Sevoke-Rangpo rail tunnel, due to excessive rain ALB
Author
Kolkata, First Published Jun 18, 2021, 12:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অতিবৃষ্টির জেরে মর্মান্তিক দুর্ঘটনা উত্তরবঙ্গে। বৃহস্পতিবার রাতে, সেবক-রংপো রেলপথ নির্মাণের সময়ে সুড়ঙ্গে ধস নেমে মৃত্যু হল ২ শ্রমিকের, আহত অন্তত আরও ৫ জন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ফলে মৃতের সংখ্য়া আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হতাহতরা প্রত্যেকেই বিহারের বাসিন্দা। রেল বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, এই দুর্ঘটনার পর আপাতত ওই অংশে কাজ বন্ধ রাখা হয়েছে।

জানা গিয়েছে, এই দুর্ঘটনা ঘটে বৃহস্পতিবার রাত দশটা নাগাদ, কালিম্পং শহর থেকে ২৫ কিলোমিটার দূরে ভালুখোলা এলাকায়। ঘটনাটি ঠিক কীভাবে ঘটেছে তা এখনও স্পষ্ট না হলেও মনে করা হচ্ছে অতিরিক্ত বৃষ্টিতেই ওই সুড়ঙ্গপথের একাংশ ভেঙে পড়ে। মাটি-পাথরের স্তুপের মধ্যে আটকে পড়েছিলেন ৭ জন শ্রমিক। দুর্ঘটনার পর পুলিশ এসে তাঁদের উদ্ধার করেছিল। সেইসময় প্রত্য়েকেই জীবিত ছিলেন বলেই জানিয়েছে কালিম্পং পুলিশ। তাঁদের কালিম্পং জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার হয়। পরে দুজন আর চিকিৎসায় সাড়া দেননি। আহত বাকি ৫ জনের মধ্যে গুরুতর জখম দুজনকে শিলিগুড়ির একটি নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়েছে।

হতাহতরা প্রত্যেকেই বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে। তবে এখনও তাদের সঠিক পরিচয় জানা যায়নি। পুলিশের পক্ষ থেকে এই বিষয়ে পেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এদিকে এই দুর্ঘটনার ফলে নির্মাণকর্মীদের মধ্যে ব্যাপক আতঙ্ক তৈরি হয়েছে। ওই সুড়ঙ্গপথে আর কেউ কাজ করতে রাজি হচ্ছেন না। তাই আপাতত বন্ধ রয়েছে কাজ। তবে তাঁদের সঙ্গে কথা বলে বোঝানো হবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। দুর্ঘটনার প্রভাব রেলপথ নির্মাণে কোনওভাবে যাতে না পড়ে, সেই চেষ্টাই করছে রেল। রেল কর্তারা জানিয়েছেন হতাহতদের উপযুক্ত ক্ষতিপূরণের বন্দোবস্ত করা হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios