Asianet News Bangla

এসএসকেএম-এ মহিলা চিকিৎসককে শ্লীলতাহানি, ২ সহকর্মীকে বদলির নির্দেশ স্বাস্থ্য ভবনের

  • এসএসকেএম হাসপাতালে মহিলা চিকিৎসককে শ্লীলতাহানি
  • অভিযোগ একই বিভাগের দুই চিকিৎসকের বিরুদ্ধে
  • দুই চিকিৎসকের বিরুদ্ধে পদক্ষেপ করল স্বাস্থ্য ভবন
  • দুই অভিযুক্তকে বদলির নির্দেশ দেওয়া হয়েছে
2 doctor allegedly molested a female colleague in sskm bmm
Author
Kolkata, First Published Jul 9, 2021, 9:05 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এসএসকেএম হাসপাতালে এক মহিলা চিকিৎসককে শ্লীলতাহানির অভিযোগ উঠল একই বিভাগের দুই চিকিৎসকের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে হাসপাতালে। অভিযুক্ত দুই চিকিৎসকের বিরুদ্ধে এবার পদক্ষেপ করল স্বাস্থ্য ভবন। তাঁদের দু'জনকেই বদলির নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন- প্রয়োজনে ছুটতে হবে না পুরসভায়, এবার দুয়ারেই আসছে কেএমসি

সরকারি হাসপাতালেই খোদ মহিলা চিকিৎসককে শ্লীলতাহানি ও হেনস্থার অভিযোগ উঠেছিল বুধবার। ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের ওই মহিলা চিকিত্‍সকের অভিযোগ, বিভাগেরই সহকর্মী দুই চিকিত্‍সক তাঁকে শ্লীলতাহানি ও হেনস্থা করেছেন। এরপর হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছিলেন তিনি। এসএসকেএম কর্তৃপক্ষকে করা অভিযোগে তিনি জানিয়েছিলেন, ২০২০ থেকেই যৌন হেনস্থার শিকার তিনি। নানা অছিলায় তাঁকে হেনস্থা করা হত বলে অভিযোগ করেন। পাশাপাশি ২৭ মে ভবানীপুর থানায় অভিযোগ দায়ের করেছিলেন। অভিযোগ, এরপর থেকে তাঁকে হুমকি দেওয়া শুরু হয়েছিল। 

আরও পড়ুন- ক্রেনটা গাড়ির সামনে এসে পিষে দেওয়ার চেষ্টা করে, বিস্ফোরক অভিযোগ বিজেপি নেতার

এরপর ওই চিকিৎসকের অভিযোগ খতিয়ে দেখতে ১০ সদস্যের একটি কমিটি গঠন করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযুক্ত ও অভিযোগকারিণী দু'জনের বক্তব্যই শুনেছিল সেই কমিটি। দু'পক্ষের বক্তব্যের প্রেক্ষিতে স্বাস্থ্য ভবনকে একটি রিপোর্ট জমা দেয় কমিটি। সেই রিপোর্টেই উল্লেখ করা হয় যে মহিলা চিকিৎসকের অভিযোগ সত্যি। আর তার পরই পদক্ষেপ করে স্বাস্থ্য ভবন। 

আরও পড়ুন- চাঙড় খসে বিপত্তি, বিধানসভায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন বিধায়করা

বৃহস্পতিবার এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্য ভবন জানিয়েছে, ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের যে সহকারী অধ্যাপক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে, তাঁকে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং আরও এক অধ্যাপক চিকিৎসককে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। দ্রুত দুই চিকিৎসককে বদলির প্রক্রিয়া সম্পূর্ণ করার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু, যেখানে চিকিৎসকরাই নিরাপদ নন সেখানে রোগীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Follow Us:
Download App:
  • android
  • ios