Asianet News BanglaAsianet News Bangla

'বাংলা নিজের রাস্তা নিজেই বানাবে', ২১এর মঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ অভিষেকের- রইল সেরা মন্তব্য

২১ জুলাইয়ের মঞ্চ থেকে দিল্লি দখলের ডাক দেওয়ার পাশাপাশি পঞ্চায়েত নির্বাচন উপলক্ষ্যে দলকে উদ্বুদ্ধ করলেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন সভাস্থলে যত মানুষ রয়েছে তার থেকেও বেশি মানুষ বাইরে রয়েছে।

21 july rally top 5 comments of tmc leader abhishek banerjee bsm
Author
Kolkata, First Published Jul 21, 2022, 5:05 PM IST

২১ জুলাইয়ের মঞ্চ থেকে দিল্লি দখলের ডাক দেওয়ার পাশাপাশি পঞ্চায়েত নির্বাচন উপলক্ষ্যে দলকে উদ্বুদ্ধ করলেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন সভাস্থলে যত মানুষ রয়েছে তার থেকেও বেশি মানুষ বাইরে রয়েছে। যা দলকে আরও মজবুত করে বলেও জানিয়েছেন তিনি। 

এদিন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় বলেন - 
১. পঞ্চায়েত নির্বাচন আসন্ন। সেখানে তৃণমূল কংগ্রেস যোগ্য প্রার্থীকেই সুযোগ দেবে। স্থানীয় মানুষ যাকে  সার্টিফেকেট দেয় তাকেই প্রার্থী করা হয়। তৃণমূলের ওপরের স্তরের নেতাদের সুপারিশে প্রার্থী বাছাই হবে না বলেও জানিয়েদেন তিনি। 

২. অভিষেক বন্দ্যোপাধ্য়ায় বলেন দেশের প্রত্যেকটি  দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে পৌঁছে দেবেন তিনি। তারপরই তিনি বিশ্রাম নেবেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন বর্তমানে গোয়া, অসম আর ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের পতাকা উড়েছে। আগামী দিনে দেশের প্রত্যেক প্রান্তেই তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠা পাবে। 

৩. অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন  দলীয় গোষ্ঠী কোন্দল নিয়েও মুখ খুলেছেন। বলেছেন তাঁর পদের কোনও লোভ নেই। দলের সাধারণ কর্মী হয়েই তিনি থাকতে চান। 

৪. অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তৃণমূল কংগ্রেস একটি শুদ্ধ দল। এই দলে কোনও মিরজাফর নেই। এই দলকে যত বেশি আঘাত করা হবে তত বেশি শক্ত হয়ে যাবে। একই সঙ্গে অভিষেক বিজেপিকেও নিশানা করেন। বলেন যারা ভেবেছিল তৃণমূলকে ভাঙিয়ে ঘাসফুলকে বাংলা ছাড়া করবে আজ তারা জবাব পেয়ে গিয়েছে। বিজেপি থেকে দলবদলুরা যে একে একে ফিরে আসছে সেকথাও স্মরণ করিয়ে দেন তিনি। 

৫. আবাস যোজনা প্রকল্প নিয়েও তৃণমূল কংগ্রেসের শহিদ দিবসে হুংকার ছাড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন বাংলায় কোনও আবাস যোজনা হলে তার নাম বাংলার নামেই হবে। প্রধানমন্ত্রী আসাব যোজনা নাম বদলে বাংলা আবাস যোজনা রেখেছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু তাতে বাধ সেধেছে কেন্দ্রীয় সরকার। বিজেপি সরকার জানিয়ে দিয়েছে প্রধাননন্ত্রী আবাস যোজনা নাম রাখতে তবেই বরাদ্দ অর্থ দেওয়া হবে। তারই পরিপ্রেক্ষিতে অভিষেক বলেন বাংলা নিজের টাকা নিজেই যোগাড় করবে। বাংলা কোনও চাপের কাছে মাথা নত করবে না। তিনি আরও বলেন বাংলা কেন্দ্রের আনুকূল্যের ওপর নির্ভর না করে নিজের রাস্তা নিজেও বানাবে।  

Follow Us:
Download App:
  • android
  • ios