Asianet News BanglaAsianet News Bangla

পুলিশের চোখের আড়ালে রমরমিয়ে চলছিল ভুয়ো আধার কার্ড চক্র, গ্রেফতার ৩

সোমবার ভোর রাতে নকল আধার কার্ড তৈরি সামগ্রী সহ এই চক্রের সঙ্গে যুক্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। দক্ষিণ দিনাজপুরের বংশীহারী থানার পুলিশ তাদের গ্রেফতার করেছে। 

3 arrested for Fake Aadhar card cycle in balurghat bmm
Author
Kolkata, First Published Aug 9, 2021, 11:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুলিশের চোখে ধুলো দিয়ে রমরমিয়ে চলছিল জাল আধার কার্ডের ব্যবসা। সোমবার ভোর রাতে নকল আধার কার্ড তৈরি সামগ্রী সহ এই চক্রের সঙ্গে যুক্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। দক্ষিণ দিনাজপুরের বংশীহারী থানার পুলিশ তাদের গ্রেফতার করেছে। ধৃতদের নাম ইজাজ আহমেদ (২৩), রাকেশ সরকার (২৪), রমেশ আহমেদ (২২)। ধৃতদের বাড়ি হরিরামপুর ও বংশীহারী থানা এলাকায়।

3 arrested for Fake Aadhar card cycle in balurghat bmm

 

গোপন সূত্রে আগেই খবর পেয়েছিল পুলিশ। সেই খবরের ভিত্তিতে ভুয়ো আধার কার্ড চক্রের পর্দা ফাঁস করা হল। জানা গিয়েছে, রবিবার রাতে বংশীহারী থানার পুলিশ গাংগুরিয়ার সিসা এলাকায় অভিযান চালায়। এরপর ধৃতদের কাছে আধার তৈরির উপযুক্ত নথিপত্র দেখতে চায় পুলিশ। সেখানে অভিযান চালিয়ে ল্যাপটপ, প্রিন্টার, স্ক্যানার বাজেয়াপ্ত করা হয়। এরপরই তিন যুবককে আটক করে পুলিশ। এদের আটক করে পুলিশ জানতে পারে ধৃতরা আধার কার্ড তৈরির নাম করে বিভিন্ন জায়গায় ক্যাম্প করেছে এবং প্রত্যেকের কাছ থেকে ৪৫০ টাকা করে নিয়েছে। তদন্তের স্বার্থে পুলিশ তাদের গ্রেফতার করেছে।

ধৃতদের মধ্যে রাকেশের দোকানেই অবৈধভাবে আধার কার্ড তৈরির কাজ হত। ধৃত তিনজনকে সোমবার গঙ্গারামপুর মহকুমা আদালতে তোলা হয়। তাদের সাতদিন পুলিশ হেফাজত চেয়ে আবেদন করা হয়। সেই মতো তাদের সাতদিন পুলিশ হেফাজতে থাকার নির্দেশ দিয়েছেন বিচারক। কারণ এই চক্রের সঙ্গে আর কেউ যুক্ত আছে কিনা তা ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করবে বংশীহারী থানার পুলিশ। 

আরও পড়ুন- কাটমানি চেয়েছেন বিডিও, কন্ট্রাক্টরদের অভিযোগে উত্তাল বালুরঘাট

আরও পড়ুন- হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সাবধান, আপনার অজান্তেই তথ্য চলে যেতে পারে হ্যাকারদের হাতে

সোমবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই ঘটনার কথা জানান গঙ্গারামপুর মহকুমা পুলিশ আধিকারিক দ্বীপ কুমার দাস। এছাড়াও উপস্থিত ছিলেন বংশীহারী থানার আইসি মনোজ সরকার সহ অন্য পুলিশ আধিকারিকরা। অবৈধ আধার কার্ড তৈরির চক্রের সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। 

আরও পড়ুন- ভারত ছাড়ো আন্দোলনের সূচনা দিবসে মুখোমুখি শুভেন্দু-সৌমেন, উত্তেজনা ছড়াল তমলুকে
3 arrested for Fake Aadhar card cycle in balurghat bmm

3 arrested for Fake Aadhar card cycle in balurghat bmm

Follow Us:
Download App:
  • android
  • ios