Asianet News Bangla

দিঘায় কড়া পদক্ষেপ প্রশাসনের, করোনা বিধিভঙ্গের জেরে আটক ৩০ পর্যটক

 দিঘা সৈকতে যাঁরা করোনার বিধিভঙ্গ করেছেন তাঁদের ধরপাকড় শুরু করা হয়। নিয়মভঙ্গের জেরে বৃহস্পতিবার ও শুক্রবার পর্যন্ত মোট ৩০ জন পর্যটককে আটক করা হয়।

30 tourists detained in Digha for violating Corona rules bmm
Author
Kolkata, First Published Jul 16, 2021, 9:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে করোনার সংক্রমণ এখন অনেকটাই কম। আর সেই কথা মাথায় রেখেই পর্যটকদের ভিড় বাড়ছে দিঘার সৈকতে। তবে সেখানে করোনা সংক্রান্ত বিধিনিষেধ কিছুই মানা হচ্ছে না। আর তাই এবার পর্যটকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল প্রশাসন। নিয়মভঙ্গের জেরে বৃহস্পতিবার ও শুক্রবার পর্যন্ত মোট ৩০ জন পর্যটককে আটক করা হয়।

আরও পড়ুন- অর্জুন সিংয়ের বাড়ির সামনেই বিজেপি কর্মীদের প্রাণনাশের হুমকি, বাড়িঘর-দোকান লুঠ

এতদিন বাড়িতে বন্দী হয়ে থাকার পর সবার মনেই এখন আনন্দের শেষ নেই। কিন্তু, সব কিছুর মধ্যেও বার বার দেশবাসীকে করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলার অনুরোধ করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। কিন্তু, সেখানেই বিধিনিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে দিঘায় আনন্দের জোয়ারে গা ভাসিয়ে দিয়েছিলেন পর্যটকরা। সেখানে অনেকের মুখেই মাস্ক দেখতে পাওয়া যাচ্ছিল না। এমনকী, মাস্ক পরলেও তা মুখ ও নাক ঢাকার পরিবর্তে থুতনিকে ঢাকা দিচ্ছিল। আদতে বিধিভঙ্গের ছবি ধরা পড়ছিল সৈকতে।  

 

স্বাস্থ্য বিশেষজ্ঞদের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একাধিকবার সবাইকে করোনা বিধি মেনে চলার অনুরোধ করেছেন। কিন্তু, তারপরও কোনও কাজ হয়নি। অবশেষে কড়া হল প্রশাসন। দিঘা সৈকতে যাঁরা করোনার বিধিভঙ্গ করেছেন তাঁদের ধরপাকড় শুরু করা হয়। নিয়মভঙ্গের জেরে বৃহস্পতিবার ও শুক্রবার পর্যন্ত মোট ৩০ জন পর্যটককে আটক করা হয়।

আরও পড়ুন- ছাগল কেনা নিয়ে বিবাদের জেরে গুলি, ব্যক্তি খুনে অভিযুক্ত পঞ্চায়েত সদস্যার ছেলে

এ প্রসঙ্গে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে জানিয়েছেন,  মাস্ক না পরে থাকা ও করোনা বিধিভঙ্গের জন্য আগামী কয়েকদিন ধরে অভিযান চলবে।

আরও পড়ুন- যাত্রী সুরক্ষায় কলকাতা বিমানবন্দরে শুরু হবে করোনা পরীক্ষা, রিপোর্ট ১৫ মিনিটেই

কিছুদিন আগেই কাঁথি মহকুমা প্রশাসনের তরফে নির্দেশিকা প্রকাশ করে বলা হয়, এবার থেকে দিঘায় আসতে গেলে পর্যটকদের সঙ্গে রাখতে হবে করোনা টিকার শংসাপত্র। রাখতে হবে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট। এছাড়া হোটেলে রুম ভাড়া নিতে গেলেও এই রিপোর্ট বাধ্যতামূলক। তবেই রুম পাওয়া যাবে। না হলে কোনও রুম পাওয়া যাবে না। পাশাপাশি বিনামূল্যে করোনা পরীক্ষা করা যাবে দিঘাতে। আপাতত ২ টি কেন্দ্র থেকে, আগত পর্যটকদের জন্য কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পর্যটকদের নমুনা পরীক্ষা করা হচ্ছে। কিন্তু, এত কিছুর পরও সেই করোনা নিয়ে একেবারেই সচেতন নন রাজ্যবাসী। আর সেই কারণেই এবার কড়া হতে হল প্রশাসনকে। 

Follow Us:
Download App:
  • android
  • ios