Asianet News Bangla

যাত্রী সুরক্ষায় কলকাতা বিমানবন্দরে শুরু হবে করোনা পরীক্ষা, রিপোর্ট ১৫ মিনিটেই

যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে কলকাতা বিমানবন্দরেই করোনা পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। মাত্র ১৫ মিনিটের মধ্যেই মিলবে রিপোর্ট। 

Kolkata airport to start rapid pcr test for passenger bmm
Author
Kolkata, First Published Jul 16, 2021, 8:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা পরিস্থিতির মধ্যে বিমানযাত্রাও এখন বড়ই কঠিন বিষয়। এখন বিমানযাত্রা করতে গেলে যাত্রীদের মাথায় রাখতে হবে একাধিক বিষয়। তার মধ্যে গুরুত্বপূর্ণ হল করোনা পরীক্ষা করা। তাই এবার যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে কলকাতা বিমানবন্দরেই করোনা পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। মাত্র ১৫ মিনিটের মধ্যেই মিলবে রিপোর্ট। 

আরও পড়ুন- উচ্চ প্রাথমিকে নিয়োগের ইন্টারভিউ শুরু ১৯ জুলাই, জানালেন শিক্ষামন্ত্রী

বিমানযাত্রীদের জন্য র‌্যাপিড পিসিআর টেস্টের ব্যবস্থা রয়েছে। আন্তর্জাতিক বিমান যাত্রা আরও একটু বেশি মাত্রায় চালু হওয়ার পরেই এই করোনা পরীক্ষা ব্যবস্থা শুরু হয়ে যাবে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এই মুহূর্তে করোনা পরীক্ষার নেগেটিভ শংসাপত্র না থাকলে বিমানে চড়ার অনুমতি মিলছে না। যাত্রার ৭২ ঘণ্টা আগে পরীক্ষা করা হবে। কিন্তু, বিমানযাত্রার আগে অনেক ক্ষেত্রে সময়মতো রিপোর্ট পাওয়া যায় না। আর সেই কারণেই বিমানবন্দরে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। এর ফলে খুব কম সময়ের মধ্যেই হাতে রিপোর্ট পেয়ে যাবেন যাত্রীরা। মাত্র ১৫ মিনিটের ব্যবধানেই মিলবে রিপোর্ট। ভারত থেকে দুবাই হয়ে অন্য দেশে যাওয়ার বিমান চালু হলেই এই পরীক্ষার ব্যবস্থা চালু হবে।

আরও পড়ুন- আলুতে বিনিয়োগ করলে মিলবে বেশি টাকা, মহিলা প্রতারকের ফাঁদে পড়ে ১ কোটি খোয়ালেন গবেষক

হিল লাইফকেয়ার লিমিটেড ল্যাবরেটরি এই করোনা পরীক্ষার ব্যবস্থা করেছে কলকাতা বিমানবন্দরে। এই মুহূর্তে ইন্টারন্যাশনাল অ্যারাইভাল এবং ডোমেস্টিক ডিপার্চারের জন্য আরটি-পিসিআর পরীক্ষার ব্যবস্থা করেছে এই সংস্থা। 

আরও পড়ুন- মুকুল ইস্যু নিয়ে প্রথম শুনানি শেষ, ভরসা না পেয়েই কি আদালতে যাওয়ার ইঙ্গিত শুভেন্দুর

রাজ্যে এখন করোনা সংক্রমণের গতি অনেকটাই নিম্নমুখী। কিন্তু, এই পরিস্থিতিতে অন্য কোনও রাজ্য থেকে যাতে সংক্রমণ ফের বেড়ে না যায় তার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। 

Follow Us:
Download App:
  • android
  • ios