Asianet News Bangla

ভুয়ো স্কুল সার্টিফিকেট নিয়ে ৯ বছর ভারতে, পাসপোর্ট বানাতে গিয়ে ধৃত বাংলাদেশি

৯০ হাজার টাকা খরচ করে জাল স্কুল সার্টিফিকেট তৈরি করছিল সে। আর সেই সার্টিফিকেট দেখিয়ে ভুয়ো আধার, ভোটার ও প্যান কার্ড তৈরি করায়। কিন্তু, পাসপোর্ট তৈরি করতে গিয়ে ধরা পড়ল ওই যুবক। 

9 years in India with fake school certificate Bangladeshi arrested bmm
Author
Kolkata, First Published Jul 11, 2021, 11:08 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গোবিন্দ সাহা নামে এক বাংলাদেশি যুবককে গ্রেফতার করল রাজারহাট থানার পুলিশ। ২০১২ সালে ভারতে প্রবেশ করেছিল সে। ভুয়ো পাসপোর্ট বানাতে গিয়েই পুলিশের জালে ধরা পড়ল। 

আরও পড়ুন- এলাকা দখল নিয়ে TMC-র গোষ্ঠী সংঘর্ষ, বোমাবাজিতে উত্তাল পানিহাটি, প্রাণ নিয়ে পালাল কর্মীরা

৯০ হাজার টাকা খরচ করে জাল স্কুল সার্টিফিকেট তৈরি করছিল সে। আর সেই সার্টিফিকেট দেখিয়ে ভুয়ো আধার, ভোটার ও প্যান কার্ড তৈরি করায়। কিন্তু, পাসপোর্ট তৈরি করতে গিয়ে ধরা পড়ল ওই যুবক। 

 

পুলিশ সূত্রে জনা গিয়েছে, বাংলাদেশের চাঁদপুর এলাকার বাসিন্দা বছর ২৬ এর গোবিন্দ সাহা। ২০১২ সালে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছিল। প্রথমে বাগুইআটি পরে রাজারহাট থানা এলাকায় থাকছিল। এরই মধ্যে তৈরি করে নেয় একাধিক নথি।

আরও পড়ুন- শিশির অধিকারীর ছবি ও ফোন নম্বর দিয়ে ‘বাবাকে বলো’ পোস্ট, কাঁথি থানায় অভিযোগ দায়ের দিব্যেন্দুর

অভিযোগ, একটি ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি হবে বলে ৯০ হাজার টাকা খরচ করে কলকাতার এক ব্যক্তিকে দিয়ে জাল স্কুল সার্টিফিকেট তৈরি করে। সেই স্কুল সার্টিফিকেট নিয়ে ভর্তি হয় কলেজে। আর শুধু কলেজে ভর্তিই নয়, ওই সার্টফিকেট দিয়ে তৈরি করে ভুয়ো ভোটার কার্ড, আধার কার্ড ও প্যানকার্ড। এরপর সেগুলি দিয়ে পাসপোর্টের জন্য আবেদন জানিয়েছিল। 

 

এরপর সেই তথ্য যাচাইয়ের জন্য পুলিশ ভেরিফিকেশনে পাঠানো হয়। তখনই তথ্য যাচাইয়ের সময় পুলিশের সন্দেহ হয়। জানতে পারে যে সব তথ্যই ভুয়ো। খবর দেওয়া হয় রাজারহাট থানায়। এরপর পুলিশ অভিযুক্ত যুবককে রায়গাছির একটি আবাসন থেকে গ্রেফতার করে।

আরও পড়ুন- মাথার উপর দিয়ে চলে গেল ১০ চাকার গাড়ি, ফের রাতের কলকাতায় দুর্ঘটনায় মৃত্য়ু যুবকের

আজ তাকে বারাসাত আদালতে তোলা হবে। নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ। এই ভুয়ো সার্টিফিকেট সে কার কাছ থেকে তৈরি করেছিল তা খতিয়ে দেখবে পুলিশ।

Follow Us:
Download App:
  • android
  • ios