বর্ষবরণের রাতে কর্তব্যরত অবস্থায় অ্যাসিড হামলার মুখে পড়লেন এক পুলিশকর্মী।  গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি তিনি।  ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পুরুলিয়া শহরে।

আক্রান্তের নাম মোহন রাজোয়াড়। পুরুলিয়া সদর থানা কনস্টেবল পদে কর্মরত তিনি। বুধবার সন্ধ্যায় শহরের ভিক্টোরিয়া স্কুল মোড়ে যখন ডিউটি করছিলেন মোহন, তখনই তাঁকে লক্ষ্য করে এক ব্যক্তি অ্যাসিড ছোঁড়ে বলে অভিযোগ। ওই পুলিশকর্মীর মুখ ঝলসে গিয়েছে। গুরুতর আহত অবস্থায় ওই কনস্টেবলকে ভর্তি করা হয়েছে পুরুলিয়া সদর হাসপাতালে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। কিন্তু কীভাবে এমন ঘটনা ঘটল?  তা কিন্তু স্পষ্ট নয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, যে ব্যক্তি কনস্টেবল মোহন রাজোয়াড়কে লক্ষ্য করে অ্যাসিড ছুঁড়েছেন, তিনি মানসিকভাবে সুস্থ নন। ওই ব্যক্তির পুলিশ নজর রাখছে বলে জানা গিয়েছে। ঘটনার কারণ খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্তও। 

আরও পড়ুন: মাটির বাড়িতে ঢুকে পড়ল লরি, ঘুমন্ত অবস্থায় প্রাণ গেল ৫ জনের

উল্লেখ্য, ইদানিং রাজ্যের বিভিন্ন প্রান্তেই কিন্তু পুলিশকর্মীদের হামলার ঘটনা বাড়ছে।  দিন কয়েক আগে দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং-এ পুলিশকর্মীদের লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। গুলিবিদ্ধ হন ক্যানিং থানার এক কনস্টেবল। আসানসোল আবার দুষ্কৃতীরা পুলিশকর্মীদের চোখে লঙ্কা গুঁড়ো ছিটিয়ে পালানোর চেষ্টা করেছিল। তাতে কাজ না হওয়ার শেষপর্যন্ত গুলি চালায় তারা। গুলি লাগে আসানসোল দক্ষিণ থানার এসআই-সহ দু'জন পুলিশকর্মীর। তারও আগে উত্তর চব্বিশ পরগণার সন্দেশখালিতে দুষ্কৃতীদের হামলায় মারা যান একজন ভিলেজ পুলিশের।