প্রধানমন্ত্রী আবাস যোজনা থেকে বঞ্চিত প্রকৃত উপভোক্তারা। কেন্দ্রের এই প্রকল্পে স্বজনপোষণ ও কাটমানি মারফত অন্যদের ঘর পাইয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। প্রতিবাদে বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখালেন শতাধিক গ্রামবাসী। গ্রামবাসীদের দফায় দফায় বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়ায় বিডিও অফিস চত্বরে।

আরও পড়ুন-বিজেপিকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস, অভিযান ঘিরে দিনভর উত্তপ্ত হাওড়া

চাঞ্চল্যকর এই অভিযোগ উঠেছে মুর্শিদাবাদের ভগবানগোলায়। গ্রামবাসীদের অভিযোগ, সঠিক ও যোগ্য উপভোক্তাদের প্রকল্পের আওতাভুক্ত না রেখে কাটমানি নিয়ে অন্যদের দিয়ে দেওয়া হচ্ছে। তার ফলে বঞ্চিত হচ্ছেন প্রকৃত উপভোক্তারা। কাঠমানি খেয়ে অন্যদের প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর পাইয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। শুধু তাই নয়, স্বজনপোষণের মাধ্যমেও দুঃস্থ মানুষদের বঞ্চিত করে প্রকল্পের তালিকায় প্রভাবশালী ব্যক্তিদের নাম দেওয়া হয়েছে বলেও অভিযোগ। এরই প্রতিবাদে ভগবানগোলা থানার সরলপুর এলাকায় বিক্ষোভ দেখান বঞ্চিতরা।

আরও পড়ুন-বিজেপি নবান্ন অভিযানে রণক্ষেত্র হাওড়া, কাঁদানে গ্যাস-জলকামানে উত্তপ্ত পরিস্থিতি

প্রকল্প থেকে বঞ্চিত গ্রামবাসীদের একজন জানান, বিডিওকে অভিযোগ জানানো হয়েছে। তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলেছেন। কিন্তু স্বজনপোষণ ও কাটমানি খাওয়ার অভিযোগে সরব হয়েছেন সাধারণ মানুষ। গ্রামবাসীদের বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়ায় বিডিও অফিস চত্বরে। অবশেষে বিডিওর আশ্বাসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।