চড়া ব্লাড সুগার, একধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে রক্তচাপও। অসুস্থ হয়ে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি বীরভূমের তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সূত্রের খবর, ছোট একটি অস্ত্রোপচার হওয়ার কথা থাকলেও অনুব্রতর শারীরিক পরীক্ষার পরে আপাতত তা পিছিয়ে দিয়েছেন চিকিৎসকরাও। 

লোকসভা নির্বাচনের পর থেকেই কিছুটা যেন আড়ালে অনুব্রত মণ্ডল। এর মধ্যেই দু' তিন দিন আগে শারীরিকভাবে অসুস্থ বোধ করায় অনুব্রত মণ্ডলকে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়। জেলা তৃণমূল সূত্রে খবর, মাথা ঘোরানোর মতো সমস্যা হচ্ছিল তৃণমূল নেতার। কয়েকদিনের মধ্যেই অনুব্রতর ছোট একটি অস্ত্রোপচার হওয়ার কথা ছিল অনুব্রত মণ্ডলের। সেই অস্ত্রোপচার করার জন্য তাঁর শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। সূত্রের খবর, সেই পরীক্ষার ফলে দেখা যায়, তৃণমূল নেতার রক্তচাপ, ব্লাড সুগারের মাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি। এই অবস্থায় অস্ত্রোপচারের ঝুঁকি নেননি চিকিৎসকরা। ইতিমধ্যেই তৃণমূল নেতার চিকিৎসার জন্য তড়িঘড়ি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছে বলে খবর। 

জেলা সভাপতির অসুস্থতার খবর পেয়ে বীরভূম জেলার অনেক তৃণমূল নেতাই কলকাতায় চলে এসেছেন। তবে অনুব্রত মণ্ডলের অসুস্থতা নিয়ে তাঁদের অনেকেরেই মুখে কুলুপ। বীরভূমে এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল দু'টি আসনে জিতলেও জেলার প্রায় পঞ্চাশ শতাংশ বিধানসভাতেই এগিয়ে গিয়েছে বিজেপি। ফলে আগামী বছরের পুরসভা নির্বাচন এবং বিধানসভা নির্বাচনের আগে জেলা সভাপতি অসুস্থতা নিয়ে স্বভাবতই চিন্তিত দলের নেতারা।