রবীন্দ্রনাথ ঠাকুর, অমর্ত্য সেন এর বিরুদ্ধে অপমান এর তীব্র সমালোচনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে এই কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

অমর্ত্য সেন ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য 

অমর্ত্য সেনকে আমরা সম্মান করি। তার কি এমন দরকার হবে যে তাকে শান্তিনিকেতন এর  বাড়ি দখল করে থাকতে হবে। তিনি নীতিগত ভাবে বিজেপি বিরোধী কথা বলেন। সেই কারণে তাঁর নামে যা ইচ্ছা তাই বলা হচ্ছে, এটা আমি সমর্থন করি না। 


বাংলার মনিষীদের অপমান করছে বিজেপি, অভিযোগ করলেন মমতা 

আমাদের দুর্ভাগ্য কুকথা, অসত্য ভাষায় কথা বলা হচ্ছে, ভাবছে মমতা বন্দ্যোপাধ্যায় ঘরের মেয়ে কিছু বলবে না। তাই যা ইচ্ছা তাই বলছে। আমাকে আঘাত করার সঙ্গে সঙ্গে  বাংলার মহান মনীষীদের অপমান করা হচ্ছে। তাঁরা বাংলার ইতিহাসকে ভুলিয়ে দিতে চাইছেন। 

বাংলার বুদ্ধিজীবীদের রাস্তায় নামার ডাক দিলেন মমতা 

বাংলার বুদ্ধিজীবীদের রাস্তায় নামার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্ন থেকে মমতা বলেন, বাংলার বুদ্ধিজীবীদের আবেদন করবো যে যেমন করে পারেন অমর্ত্য সেন এর পাশে দাঁড়িয়ে প্রতিবাদ করুন। একই সঙ্গে তিনি বলেন, আগামী দিনে আমরা সব কিছুর কৈফিয়ত চাই। 

বিশ্ব ভারতীর অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানানো হয়নি, বললেন মমতা

বিশ্ব ভারতীর অনুষ্ঠানে তাঁকে  কোন আমন্ত্রণ জানানো হয়নি বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরো বলেন, তাঁরা আমাকে পছন্দ করেন না তাই আমাকে ডাকেন নি। তবে, যারা বিশ্বভারতীকে অতীতে রক্ষা করেছেন তাদের ধন্যবাদ। আজ যারা আছেন তারা কিছু দিনের জন্য আছেন।