ক্রমেই বাড়ছে গরমের দাপট। শহর কলকাতার আকাশে নেই মেঘের দেখা। পর পর কয়েকদিন ঝড় বৃষ্টি হওয়ার পরই উধাও মেঘলা আকাশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বইছে লু। গরমের দাপটে নাভীশ্বাস ওঠার জোগার। কবে মিলবে আবার বৃষ্টির দেখা, কী বলছে আবহাওয়া দফতর। রাজ্য জুড়ে আগামী ২৪ ঘম্টায় মিলল বৃষ্টির পূর্বাভাস, একাধিক জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণবঙ্গে স্বস্তির খবর শোনালেও সেই তালিকাতে নেই কলকাতার নাম। যার ফলে বজায় থাকবে গরমের দাপট। 

আরও পড়ুন- প্রয়াত শার্দূল সুন্দরী-র শ্রষ্ঠা, চলে গেলেন সাহিত্যিক-সাংবাদিক শীর্ষ বন্দ্যোপাধ্যায় 

উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাসের কথা জানানো হয়েছে কলকাতা আবহাওয়া দফতর থেকে।  উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, উত্তর ২৪ পরগনায় আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হবে। পাশাপাশি তার জেরে কমবে গরমের দাপট। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের পূর্বাভাসের পাশাপাশি বইতে থাকে ঝোড়ো হাওয়া। ঘণ্টায় বাতাসের গতীবেগ থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার। 

তবে কলকাতায় মিলল না কোনও বৃষ্টির পূর্বাভাস। মাঝে মধ্যে মেঘলা আকাশ থাকলেও তাতে বাড়বে অস্বস্তি। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস, ২৪ ঘণ্টায় সর্বাধিক তাপমাত্রা ছিল ৩৮.২ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ ও সর্বনিম্ন পরিমাণ ৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।