ফের উত্তপ্ত ভাটপাড়া। এবার বিজেপির পার্টি অফিস উদ্ধারকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ভাটপাড়ার কলাবাগানে। বিধায়ককে তাক করে বোমা মারার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। যদিও সব অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

লোকসভা নির্বাচনের পর থেকে একাধিকবার উত্তপ্ত হয়েছে অর্জুন সিংয়ের ব্যারাকপুর কেন্দ্র। ভাটপাড়া পুরসভায় অনাস্থা আনার আগের দিন ফের উত্তাল চেহারা নিল ভাটপাড়া। বিজেপির ভাটপাড়ার বিধায়ক তথা অর্জুন পুত্র পবনের অভিযোগ, এদিন বিজেপির কলাবাগানের পার্টি অফিস দখলের চেষ্টা করে তৃণমূলের লোকজন। পার্টি অফিস থেকে বিজেপি লেখা রঙ করে দেয় তারা। খবর পেয়ে এলাকায় আসতেই একটি ছেলেকে হাতে নাাতে ধরে ফেলেন পবন। কিন্তু বাকিরা বিধায়ককে লক্ষ্য় করে বোমা ছোড়ে। একটা বেমা ফাটলেও আরও বেশ কয়েকটা বোমা ফাটেনি। যার জেরে প্রাণে বেঁচে যান তিনি। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ পিকেট বসে যায় এলাকায়। জগদ্দল থানার পুলিশ এসে তিনটে কৌটো বামো ছাড়াও একটি পেটো উদ্ধার করেছে।

যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, লোকসভা নির্বাচনের সময়ই তৃণমূলের বহু পার্টি অফিস দখল করে বিজেপি। কলাবাগানের পার্টি অফিসও তাদের হাতেই ছিল। জোর করে তা দখল করেছে বিজেপি। যার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন তাঁরা। পুলিশকে হারানো পার্টি অফিস ফিরিয়ে দেওয়ার বিষয়ে বলা হয়েছে। পুলিশ সেখানে গেলে তাদেরকে লক্ষ্য করে বোমা ছুড়েছে বিজেপির লোকজন। 

ভাটপাড়ার রাজনৈতিক পরিস্থিতি বলছে, ৬ ডিসেম্বর ভাটপাড়া পুরসভায় অনাস্থা প্রস্তাব আনছে তৃণমূল। ওই দিনই ভাটপাড়া পুরসভার প্রধান সৌরভ সিংয়ের প্রতি অনাস্থা প্রস্তাব আনবে তৃণমূল। নিয়ম অনুসারে কোনও পুরসভা গঠনের ৬মাসের পরই নতুন করে অনাস্থা প্রস্তাব আনা যেতে পারে। সেই অনুযায়ী ৬ ডিসেম্বর শেষ হচ্ছে ভাটপাড়া পুরসভার ৬মাস। তাই ওইদিনই অনাস্থা আনার চিঠি দেবে তৃণমূল। 

পুরসভার নিয়ম অনুসারে অনাস্থা আনার ১৫ দিনের মধ্যে শক্তি প্রদর্শনে মিটিং ডাকতে হবে পুরপ্রধানকে। সেই মেয়াদ চলে গেলে সুযোগ পাবেন উপপ্রধান। ৭দিনের মধ্যে শক্তি প্রদর্শনের মিটিং ডাকতে হবে তাঁকে। এরপরও কোনও সুরাহা না হলে যেকোনও তিন কাউন্সিলর বোর্ড গঠনের মিটিং ডাকতে পারেন। তৃণমূলের দাবি, ভাটপাড়া পুরসভার জন্য প্রয়োজনীয় ১৮ টি আসন রয়েছে তাঁদের কাছে।  এমনিতে ৩৫ আসন বিশিষ্ট  ভাটপাড়ায় বোর্ড গঠনের জন্য ১৭ ম্যাজিক ফিগার। ইতিমধ্যেই তৃণমূল জানিয়েছে, তাঁদের ১৮ কাউন্সিলরের সাক্ষরের চিঠি কালই নিয়ম অনুসারে প্রসাসনের কাছে জমা দেওয়া হবে।