বিজেপি কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে প্রবল উত্তেজনা ছড়াল বীরভূমের নানুরে। বিজেপি সমর্থকদের মারে আহত হলেন নানুর থানার ওসি মনোজ সিংহ। পুলিশের পাল্টা লাঠিচার্জে এক মহিলা সমর্থক আহত হয়েছেন বলে দাবি বিজেপি-র।

নানুরের বন্দর গ্রামের সাব্বার শেখ নামে এক সক্রিয় বিজেপি কর্মীকে মঙ্গলবার রাতে গ্রেফতার করে নানুর থানার পুলিশ। 
অভিযোগ, তৃণমুল নেতাদের নির্দেশে নানুর থানার সদ্য নিযুক্ত ওসি মনোজ সিংহ তৃণমূল থেকে
 বিজেপিতে চলে যাওয়া কর্মী- সমর্থকদের বিনা অপরাধে গ্রেফতার করে হেনস্থা করছেন। এরই প্রতিবাদে সকাল থেকে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি সমর্থকরা। সকাল থেকেই লাঠি হাতে রাস্তা অবরোধ  করেন বিজেপি-র সমর্থকরা। 

অভিযোগ, অবরোধ চলাকালীন বেশ কয়েকজন তৃণমূল কর্মী- সমর্থকদের উপরে হামলা চালান বিক্ষোভরত বিজেপি সমর্থকরা। পুলিশ বাধা দিতে গেলে পাল্টা পুলিশের উপরেও চড়াও হন তাঁরা। বিজেপি সমর্থকদের মারে আহত হন ওসি মনোজ সিংহ। খবর পেয়ে এলাকায় যায় আরও পুলিশবাহিনী। পাল্টা লাঠিচার্জ শুরু করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। 

লোকসভা নির্বাচনে বীরভূমের দু'টি কেন্দ্র থেকে তৃণমূল জিতলেও বেশ কয়েকটি বিধানসভা কেন্দ্রেই এগিয়ে গিয়েছে বিজেপি। নানুর বিধানসভা কেন্দ্র থেকেও খুব অল্প ব্যবধানেই এগিয়ে রয়েছে শাসক দল। তার উপরে কয়েকদিন আগে নানুরের প্রাক্তন তৃণমূল বিধায়ক এবং তৃণমূলের যুব নেতা গদাধর হাজরাও দিল্লিতে গিয়ে যোগ দিয়েছেন বিজেপি-তে। সবমিলিয়ে ফের রাজনৈতিক উত্তেজনা বাড়ছে নানুরে। এ দিনের ঘটনায়  অবশ্য তৃণমূলের কোনও প্রতিক্রিয়া মেলেনি।