২০০-র বেশি আসন নিয়ে আগামি বিধানসভা নির্বাচনে রাজ্যে ক্ষমতায় আসতে চলেছে ভারতীয় জনতা পার্টি। বৃহস্পতিবার বাঁকুড়া দলীয় বৈঠক থেকে আত্মবিশ্বাসের সুরে জানিয়েছেন বিজেপি  সেনাপতি। একইসঙ্গ রাজ্য বিজেপির নেতা-কর্মীদের তিনি বলেছেন, 'নিষ্ঠার সঙ্গে কাজ করলে আগামি দিনে দুই তৃতীয়াংশ আসন নিয়ে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি। নরেন্দ্র মোদির নেতৃত্বে বাংলায় পরিবর্তন আসবে বলে জানিয়ে দিয়েছেন কেন্দ্রীয় বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। 

একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের মৃত্যু ঘণ্টাও বেজে গিয়েছে বলে এদিন বলেছেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়, ‘‌এই রাজ্যে বিজেপি কর্মীদের যেভাবে খুন করা হচ্ছে, যেভাবে তাঁদের ওপর শাসকদলের দমনপীড়ন নীতি চলছে, তাতে আমি পরিষ্কার দেখতে পারছি যে মমতা সরকারের মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে।’‌ রাজনৈতিক মহলের মতে, ২০০-র বেশি আসনের আশ্বাসবাণী দিয়ে বঙ্গ বিজেপি ব্রিগেডকে কার্যত বিধানসভা নির্বাচনের টার্গেট দিয়ে দিয়েছেন শাহ। অন্য রাজ্যের জয়ের সঙ্গে বাংলা জয়ের কোনও তুলনা করা যাবে না বলেও জানিয়ে দিয়েছেন তিনি। সেই মতো প্রস্তুতি শুরু করে দিতে বলেছেন দলীয় নেতা কর্মীদের। 

এদিন বাঁকুড়া থেকে রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে নানাবাবে বিঁধেছেন অমিত শাহ। তার কথায়,'কৃষকরা কেন্দ্রীয় সরকারের নান প্রকল্পের পাঠানো টাকা পাচ্ছেন না। কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত করে রাখা হয়েছে আদিবাসীদের। এভাবে কেন্দ্রীয় প্রকল্প আটকে বিজেপি–কে রোখা যাবে না। মমতা সরকারের ওপর বাংলার মানুষ আজ বীতশ্রদ্ধ। স্পষ্ট জনরোষ দেখা যাচ্ছে।’‌ দেশের সুরক্ষা সুনিশ্চিত করার জন্য, বাংলার যুব সম্প্রদায়ের রোজগারের ব্যবস্থা করার জন্য এবং বাংলা থেকে দারিদ্র দূর করার জন্য তৃণমূল সরকারকে তুলে ফেলে দেওয়ার ডাক দিয়েছেন অমিত শাহ।