Asianet News BanglaAsianet News Bangla

জল কামান-কাঁদানে গ্যাসে অসুস্থ বিজেপি কর্মীরা, ২টো ৪০-এ নবান্ন অভিযান শেষ বলে জানালেন দিলীপ ঘোষ


সকাল থেকেই উত্তেজনার পর বিজেপি নেতা দিলীপ ঘোষ জানিয়ে দিলেন নবান্ন অভিযান শেষ হয়েছে। দুপুর ২টো বেজে ৪০ মিনিটে তিনি এই ঘোষণা করেন। কিন্তু তার আগেই রণক্ষেত্রে পরিণত হয়েছিল, সাঁতরাগাছি, হাওড়া স্টেশন, হাওড়া ময়দান, পিটিএস। বাদ যায়নি লালবাজার চত্ত্বরও। পুলিশের জলকামান , কাঁদানে গ্যাসের পাল্টা বিজেপির কর্মীদের আন্দোলন - বিক্ষোভ।

BJPs Nabanna Abhijan is over, says Dilip Ghosh, many party workers sick of water cannon and tear gas BSM
Author
First Published Sep 13, 2022, 3:22 PM IST

সকাল থেকেই উত্তেজনার পর বিজেপি নেতা দিলীপ ঘোষ জানিয়ে দিলেন নবান্ন অভিযান শেষ হয়েছে। দুপুর ২টো বেজে ৪০ মিনিটে তিনি এই ঘোষণা করেন। কিন্তু তার আগেই রণক্ষেত্রে পরিণত হয়েছিল, সাঁতরাগাছি, হাওড়া স্টেশন, হাওড়া ময়দান, পিটিএস। বাদ যায়নি লালবাজার চত্ত্বরও। পুলিশের জলকামান , কাঁদানে গ্যাসের পাল্টা বিজেপির কর্মীদের আন্দোলন - বিক্ষোভ। প্রশাসনের অভিযোগ বেশ কয়েকটি জায়গায় বিজেপি কর্মী সমর্থকদের মিছিল থেকে পাথর ছোঁড়াও হয়েছে তাদের লক্ষ্য করে। তবে অনেক জায়গাই পুলিশ কর্মীদের সঙ্গে ধ্বস্তাধস্তি বেধে যায় বিজেপি নেতা কর্মীদের। 

বিজেপি রাজ্যসভারতি সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী ছিলেন মিছিলেন নেতৃত্বে। কিন্তু সাঁতরাগাছি পর্যন্ত যেতেই পারেননি শুভেন্দু। মিছিলেন শুরুতেই তাঁকে পিটিএস থেকে আটক করা হয়। অন্যদিকে রাতেই হাওড়া স্টেশনে ছিলেন সুকান্ত মজুমদার। সেখান থেকেই মিছিল নিয়ে নবান্ন দিকে অগ্রসর হন। কিন্তু তাঁর মিছিল আটকে দেয় পুলিশ। রাস্তা বসে পড়েন। আগেই বিজেপি নেতারা বলেছিলেন যেখানে তাদের আটকানো হবে সেখানেই ধর্না অবস্থান করবেন তাঁরা। সুকান্তর মিছিলের শুরুতেই বলেন তিনি ও তাঁর দলের কর্মীরা গুলি খেতে প্রস্তুত। যাইহোক তাঁদের মিছিল আটকে দেওয়া হয়। আটক করা হয় সুকান্তকেও।

অন্যদিকে শুভেন্দু সাঁতরাগাছি যেতে না পারায় সেখান থেকে মিছিলেন নেতৃত্ব দেন বিজেপি সেনা সৌমিত্র খান। যদিও সুকান্ত মজুমদার শুভেন্দুর গ্রেফতারি নিয়ে সরব হয়েছেন। বলেছেন যেভাবে শুভেন্দুকে আটক করা হয়ছে  তা ঠিক নয়। সাঁতরাগাছিতে সৌমিত্র খাঁর নেতৃত্বে মিছিলে ধুন্ধুমার বাধে পুলিশের সঙ্গে। বিজেপি কর্মীদের পুলিশের সংঘর্ষ বাধে। বিজেপি কর্মীরা ব্যারিকেড ভাঙার চেষ্ট করে।  অন্যদিকে এদিন দুপুর বেলা বন্ধ করে দেওয়া হয়েছিল হাওড়া ব্রিজও। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। 

অন্যদিকে কলেজ স্কোয়ার থেকে দিলীপ ঘোষের নেতৃত্ব মিছিল শুরু হয়। এই মিছিলে ছিলেন রুদ্রনীলও। কিন্তু এই মিছিল ঘিরেও ছিল উত্তেজনা। রাস্তাতেই আটকে দেওয়া হয়। দুপুর বেলা বিজেপির নবান্ন অভিযান শেষ বলে জানিয়ে দেন দিলীপ ঘোষ। পাশাপাশি তিনি জানিয়েছেন দলের বহু কর্মী ও নেতা অসুস্থ হয়ে পড়েছেন। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ তুলে এদিন নবান্ন অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। গেরুয়া শিবিরের দাবি দুর্নীতির কারণে জনগণ আর মানুষের সঙ্গে নেই। তাই পুলিশ দিয়ে গেরুয়া শিবিরকে আটকাতে চেষ্টা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে এদিন লকেট চট্টোপাধ্যায়ও মমতার বিরুদ্ধে হায় হায় স্লোগান তুলেছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios