দিল্লির কৃষক আন্দোলেন নেতা রাকেশ টিকাইট বুধবার দেখা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। সূত্রের খবর কৃষি সংক্রান্ত বিষয় নিয়েই তাঁরা বৈঠক করেন। মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লির সীমানায় চলা কৃষক আন্দোলনে সম্পূর্ণ রূপে সমর্থন জানিছেন। একই সঙ্গে আন্দোলনকারী কৃষকদের পাশে থাকার প্রতিশ্রুতিও দিয়েছেন। 

'

বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের পাশ করা কৃষি আইনের বিরুদ্ধে তাঁরা রেজুলেশন পাশ করিয়েছেন। আন্দোলনকারী কৃষকদের দাবি পুরন না হওয়া পর্যন্ত তৃণমূল তাদের পাশে থাকবে বলেও আশ্বাস দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, কেন্দ্রীয় গত সাত মাস ধরে আন্দোলনকারী কৃষকদের সঙ্গে কথা বলতে রাজি হচ্ছে না বলেও অভিযোগ করেন। একই সঙ্গে তিনি বলেন শিল্গগুলি ক্ষতিগ্রস্ত হচ্ছে। ওষুধের ওপর জিএসটি আরোপ করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। তৃণমূল সুপ্রিমো নতুন তিনটি কৃষি আইন প্রত্যাহারেও আবেদন জানিয়েছিলেন। 

ভারতীয় কিষণ ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত বলেছেন, কৃষি, স্বাস্থ্য, শিক্ষা আর স্থানীয় কৃষকদের বিষয় নিয়ে আলোচনা করার জন্যই তারা মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছিলেন। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে রাকেশ টিকাইত বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। একই সঙ্গে তিনি বলেছেন এই রাজ্যের মডেল রাজ্য হিসেবে কাজ করা উচিৎ। কৃষকদের আরও বেশি সুযোগ সুবিধে দেওয়া উচিৎ। রাকেশ টিকাইত জানিয়েছেন কৃষক বিক্ষোভ অব্যাহত থাকবে। আর মুখ্যমন্ত্রী যাতে জাতীয় ইস্যুগুলিতে আরও বেশি মনোনীবেশ করেন তারও অনুরোধ জানান হয়েছে।