Asianet News BanglaAsianet News Bangla

Boy Death: গাছ কাটার সময় দুর্ঘটনা, দড়ির টানে ১২ ফুট দূরে ছিটকে গিয়ে মৃত্যু নাবালকের

গাছ কাটার সময় সেই দড়ি ধরেছিল এলাকারই খুদেরাই। এরপর নারকেল গাছ হেলে পড়তেই বাকিরা দড়ি ছেড়ে দেয়। কিন্তু, বিষয়টি বুঝতে পারেনি রোহন। সে দড়ি ধরেই ছিল। এরপর দড়ির হ্যাঁচকা টানে ওই এলাকা থেকে সোজা উড়ে গিয়ে প্রায় ১২ ফুট দূরে থাকা একটি দেওয়ালে গিয়ে ধাক্কা খায় সে। 

boy died while going to see coconut tree cutting process in New Town bmm
Author
Kolkata, First Published Nov 28, 2021, 10:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বহুতল নির্মাণ (Building Construction) করার জন্য কাটা হচ্ছিল নারকেল গাছ (Coconut Tree)। আর সেই গাছ কাটা দেখতে গিয়েছিল এলাকার কয়েকজন খুদে। আর সেখানেই নারকেল গাছ কাটার সময় দড়ি (Rope) ছিটকে গিয়ে মৃত্যু (Death) হল এক নাবালকের (Boy)। শনিবার (Saturday) এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) নিউটাউনের (New Town) হাতিয়াড়া এলাকায়। মৃতের নাম রোহন আলি মণ্ডল (৯)। এই ঘটনাকে কেন্দ্র শোকের ছায়া এলাকায়। যদিও কাঠুরেদের ভুলের জেরেই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। 

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সকালে নিউটাউন ইকোপার্ক থানা (Eco Park Police Station) এলাকার হাতিয়াড়া এলাকায় একটি বহুতল নির্মাণের জন্য একটি জমি পরিষ্কার করা হচ্ছিল। সেই জমিতে বেশ কয়েকটি নারকেল গাছও ছিল। সেগুলিও পরিষ্কার কাটা হচ্ছিল। আর পাড়ার একাধিক খুদে সদস্যের সঙ্গে সেই গাছ কাটা দেখতে গিয়েছিল রোহনও। 

boy died while going to see coconut tree cutting process in New Town bmm

এদিকে গাছ কাটার সময় সেই দড়ি ধরেছিল এলাকারই খুদেরাই। এরপর নারকেল গাছ হেলে পড়তেই বাকিরা দড়ি ছেড়ে দেয়। কিন্তু, বিষয়টি বুঝতে পারেনি রোহন। সে দড়ি ধরেই ছিল। এরপর দড়ির হ্যাঁচকা টানে ওই এলাকা থেকে সোজা উড়ে গিয়ে প্রায় ১২ ফুট দূরে থাকা একটি দেওয়ালে গিয়ে ধাক্কা খায় সে। তার ফলে তার মাথায় ও বুকে চোট লাগে। সঙ্গে সঙ্গে জ্ঞান হারায় সে। এরপর সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে স্থানান্তরিত করা হয় এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital)। আজ দুপুরের দিকে সেখানেই তার মৃত্যু হয়। ঘটনায় শোকের ছায়া এলাকায়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কোনও নিয়ম না মেনে গাছ কাটার জন্য এই দুর্ঘটনা ঘটেছে। কাঠুরেদের ভুলেই রোহনেপ মৃত্যু হয়েছে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত থানায় অভিযোগ দায়ের করা হয়নি। চাপা উত্তেজনা রয়েছে এলাকায়। ইকোপার্ক থানায় এই ঘটনার অভিযোগ জানানো হবে বলে রোহনের পরিবারের তরফে জানানো হয়েছে।

boy died while going to see coconut tree cutting process in New Town bmm

এই ঘটনা প্রসঙ্গে এক স্থানীয় বাসিন্দা বলেন, "এই এলাকা জনবসতি পূর্ণ। আর সেখানেই বেআইনিভাবে গাছ কাটা হচ্ছিল। কোনও নিয়ম মানাই হয়নি। কোনও ৫০-৬০ ফুট উচ্চতার গাছ কাটার নিয়ম হল প্রথমে গাছটিকে টুকরো টুকরো করে কেটে নিতে হবে। আর লোকালয়ের মধ্যে যখন এই গাছ কাটা হচ্ছে তথন সেই নিয়ম আরও বেশি করে মানতে হবে। কিন্তু, তা করা হয়নি। বেআইনিভাবে গাছ কাটার জন্যই ওই শিশুর মৃত্যু হয়েছে। আমরা প্রকৃত অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।"

Follow Us:
Download App:
  • android
  • ios