Asianet News BanglaAsianet News Bangla

রাজ্য সরকারের জমি দখল করে বাড়ি-অফিস তৈরি জন বার্লার, মোদীর মন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তৃণমূলের

সরকারি জমি দখল করে নিজের বাড়ি ও ডুয়ার্সের চামুর্চি মোড়ে মার্কেট কমপ্লেক্স, দলীয় অফিস করেছেন জন বার্লা। জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদারা বসু এই খবর জানিয়েছেন। 

Cabinet minister John Barla for occupying state government land bpsb
Author
Kolkata, First Published Jul 15, 2021, 1:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পৃথক উত্তরবঙ্গ রাজ্যের দাবির পর ফের বিতর্কে সাংসদ জন বার্লা। আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ ও সংখ্যালঘু মন্ত্রকের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনল তৃণমূল কংগ্রেস। সরকারি জমি দখল করে নিজের বাড়ি ও ডুয়ার্সের চামুর্চি মোড়ে মার্কেট কমপ্লেক্স, দলীয় অফিস করেছেন বার্লা। জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদারা বসু এই খবর জানিয়েছেন। 

কয়েকদিন আগেই জলপাইগুড়ি জেলা তৃণমূল সভাপতি কৃষ্ণ কল্যাণী জেলা শাসকের কাছে লিখিত অভিযোগে জন বার্লার ডুয়ার্সের লক্ষ্মীপাড়া চা বাগানে নির্মিত প্রাসাদোপম বাড়ি এবং ডুয়ার্সের বানারহাটের চামুর্চি মোড়ে নির্মিয়মান মার্কেট কমপ্লেক্স, দলীয় অফিস সবটাই সরকারি জমি দখল করে করা হয়েছে বলে অভিযোগ করেন।অভিযোগের ভিত্তিতেই  জেলা শাসক ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরকে দিয়ে তদন্ত শুরু করেন।

বুধবার ফোনে সাংবাদিকদের জানান কেন্দ্রীয় মন্ত্রী চা বাগানে যে জমিতে বাড়ি তৈরি করেছেন সেটা লক্ষ্মীপাড়া চা বাগানের মালিককে রাজ্য সরকার লীজে দিয়েছে। চামুর্চি মোড়ের মার্কেট কমপ্লেক্সের জমিও পূর্ত দপ্তরের জমি। আমরা চা বাগান কর্তৃপক্ষ এবং পূর্ত দপ্তরকে চিঠি লিখে জানতে চাইবো কেন তারা সরকারি জমি দিলেন।

এদিকে চামুর্চি মোড়ে প্রধানমন্ত্রী, জন বার্লার ছবি টাঙিয়ে জন বার্লার দলীয় অফিস উদ্বোধন করেন স্থানীয় বিজেপি নেতারা। যদিও বিজেপি থেকে বলা হচ্ছে কেন্দ্রীয় মন্ত্রী হওয়ায় এখন তৃণমূল এই রাজনৈতিক প্রতিহিংসা করছে। তাছাড়া চামুর্চি মোড়ের জমি কয়েক বছর ধরে জন বার্লার অধীনে।এমনকি এই জমির কর,পানীয় জল, বিদ্যুতের বিল জমা নিচ্ছে রাজ্য সরকার। তাহলে কেন এখন বিতর্ক হচ্ছে। এদিকে জন বার্লা দিল্লিতে থাকলেও ফোন করার পরেও নিজে কোনও প্রতিক্রিয়া দিচ্ছেন না।

Follow Us:
Download App:
  • android
  • ios