Asianet News BanglaAsianet News Bangla

বিশ্বভারতীর উপাচার্যের বাড়ির সামনে থেকে অবস্থান তোলার নির্দেশ হাইকোর্টের

উপাচার্যের নিরাপত্তায় তিনজন কনস্টেবলকে মোতায়েন করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তবে এই বিষয়ে অবস্থানরত ছাত্র ছাত্রীদের দাবি তাঁদের কাছে এখনও রায়ের কপি এসে পৌঁছয়নি।

Calcutta High Court Directs Local Police station to ensure protection of VC bpsb
Author
Kolkata, First Published Sep 3, 2021, 1:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিশ্বভারতী (Viswa Bharati) ইস্যুতে কড়া নির্দেশ কলকাতা হাইকোর্টের (Calcutta Highcourt)। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (Vice Chancellor) বাড়ির সামনে থেকে ছাত্র ছাত্রীদের অবস্থান তুলে নেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্টের। আদালত শুক্রবার এক রায়ে জানিয়েছে এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে হবে ওসিকে। উপাচার্যের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে স্থানীয় থানাকে। 

Calcutta High Court Directs Local Police station to ensure protection of VC bpsb

হাইকোর্ট এদিন জানিয়েছে দরজায় তালা দেওয়া থাকলে তা ভেঙে ঢুকতে হবে। উপাচার্যের নিরাপত্তায় তিনজন কনস্টেবলকে মোতায়েন করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তবে এই বিষয়ে অবস্থানরত ছাত্র ছাত্রীদের দাবি তাঁদের কাছে এখনও রায়ের কপি এসে পৌঁছয়নি। আদালতের নির্দেশের ওপর সম্পূর্ণ আস্থা রয়েছে তাঁদের। পরবর্তী কর্মসূচি তাঁদের আইনজীবীর সঙ্গে কথা বলেই স্থির করবেন তাঁরা। তবে ছাত্র ছাত্রীদের দাবি তাঁরা উপাচার্যের বাড়ির সামনে শান্তিপূর্ণ ভাবে ও গণতান্ত্রিক উপায়ে বিক্ষোভ দেখাচ্ছেন। 

এদিকে, একের পর নোটিশ জারি করে ছাত্রছাত্রীদের আন্দোলন নিয়ে বিভেদ সৃষ্টি করার চেষ্টা করছেন উপাচার্য এমনই অভিযোগ তুলে আন্দোলনরত ছাত্রছাত্রীরা পোষ্টার ঝুলিয়ে জানিয়ে দিয়েছে বিশ্বভারতীর কর্মসংস্কৃতি নষ্ট করা তাদের কাজ নয়। তারা চান ফ্যাসিস্ট উপাচার্যের পদত্যাগ এবং তিন ছাত্রছাত্রীর উপর থেকে বহিষ্কারের ফতোয়া প্রত্যাহার। 

নিজের পার্সে কত টাকা রাখেন মুকেশ অম্বানি, জানলে চোখ কপালে উঠবে

ব্যাঙ্কের চেক থেকে রান্নার গ্যাসের দাম, পয়লা সেপ্টেম্বর থেকে চালু একাধিক নতুন নিয়ম

Bank Holidays in September : সেপ্টেম্বর মাসে কোন কোন দিনে বন্ধ ব্যাঙ্ক, দেখে নিন তালিকা

এদিকে বিশ্বভারতী চত্বরে উত্তেজনা বাড়তে থাকায় নিরাপত্তা চেয়ে শান্তিনিকেতন থানায় আবেদন করেন উপাচার্য। তিন ছাত্রছাত্রীকে বহিষ্কারের পর থেকেই অশান্ত বিশ্বভারতী। ধারাবাহিক আন্দোলনের পরও কর্তৃপক্ষ নমনীয় না হওয়ায় উপাচার্যের বাড়ি পূর্বিতার গেট বন্ধ করে অবস্থান বিক্ষোভে বসেছেন ছাত্রছাত্রীরা। এদিন ছাত্রছাত্রীদের আন্দোলনের পাশে দাঁড়িয়েছেন শান্তিনিকেতনের ব্যবসায়ীদের একাংশ। 

Follow Us:
Download App:
  • android
  • ios