Asianet News Bangla

প্রবল বর্ষণে চোপড়া ফ্লাইওভারে ফাটল, নদীর জলে তছনছ ঘাটালের সেতু, বন্যা হতে পারে কি

  • নদীর জলস্ফীতির কারণে ভয়াবহ অবস্থা ঘাটালে
  •  স্রোতে ভেসে গেল আরও একটি বড় কাঠের সেতু 
  • প্রবল বর্ষণে চোপড়া ফ্লাইওভারে ফাটল  ধরে সুরঙ্গ
  •  সবাইকে সতর্কবার্তা দিলেন প্রীতি রঞ্জন ঘোষ 
Chopra flyover has cracked due to heavy rain in West Bengal RTB
Author
Kolkata, First Published Jun 18, 2021, 1:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নদীর জলস্ফীতির কারণে আরও বিপদজ্জনক ঘাটাল এলাকায়, জলের স্রোতে ভেসে গেল আরও একটি বড় কাঠের সেতু।  শুক্রবার সকাল থেকে পশ্চিম মেদিনীপুরের ঘাটাল পৌর এলাকায় জল ঢুকতে শুরু করল , সড়কপথেও যাতায়াতের জন্য নামাতে হচ্ছে ডিঙ্গি, নৌকা। বেলা সাড়ে ১১ টা নাগাদ ঝুমী নদীর জলের স্রোতে ভেসে গেল বড় একটি কাঠের সেতু। যোগাযোগ ছিন্ন হল আরও বহু গ্রাম। পাশাপাশি ভারী বৃষ্টিতে চোপড়া ফ্লাইওভারে ফাটল ধরে সুরঙ্গ তৈরি হওয়ায় আতঙ্ক কাঁটা বাসিন্দারা।

আরও পড়ুন, ভারী বৃষ্টিতে ভয়াবহ অবস্থা দক্ষিণবঙ্গে, ফুঁসছে নদী, উদ্ধার কাজে নামল প্রশাসন, দেখুন ছবি 

 

 

আরও পড়ুন, প্রবল বর্ষণে ধ্বস পুরুলিয়ার পাহাড়ে, ভাঙল মন্দিরের সিঁড়ি, আতঙ্কে পূজারী থেকে স্থানীয়রা 

 

 জলের স্রোতে ভেসে গেল ঘাটালের সেতু


কয়েকদিনের টানা বৃষ্টিতে বাড়ছে শিলাবতী ও ঝুমি নদীর জল।  বৃষ্টি ও নদীর জল বাড়ার ফলে ঘাটাল পৌর এলাকার ১৭ টি ওয়ার্ডের মধ্যে ১২ টিতে ইতিমধ্যে জল ঢুকতে শুরু করেছে। ওয়ার্ডের রাস্তাগুলি জলে তলায় । বেশ কিছু এলাকায় সবজির জমি জলের তলায়, ঘাটালের ৫ নম্বর  ওয়ার্ডের উপ-স্বাস্থ্যকেন্দ্র জল ঢুকতে শুরু করেছে । এমনকি ঘাটাল মনসুকা এলাকার ঘোড়ই ঘাটের চাতালেও জল বাড়ছে। এককথায় জল যন্ত্রণায় নাজেহাল ঘাটলবাসি। প্রাকৃতিক দুর্যোগ দ্রুত না কাটলে ঘাটাল পৌর এলাকার মানুষের দুর্যোগ যে আরও বাড়বে তা একেবারেই।

 

 

আরও পড়ুন, 'দাবি শোনেননি PWD কর্তারা', বিধায়কের উদ্যোগে অস্থায়ী কাঠের ব্রিজেই খুশি বর্ধমানবাসী 

 

 বন্যা পরিস্থিতি হতে পারে কি ?

পরিস্থিতি খতিয়ে দেখতে বেরিয়েছিলেন ঘাটালের মহকুমা শাসক সৌভিক চট্টোপাধ্যায়। তিনি জানান- "বেশ কিছু জায়গায় সমস্যা হয়েছে, আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া শুরু করেছি। এনডিআরএফ এর টিম হাজির হয়েছে। ত্রাণ সামগ্রী মজুদ করা সহ প্রয়োজনীয় উদ্ধারের ব্যবস্থাও নেওয়া হবে।"
তাহলেও ঘাটালের বন্যা পরিস্থিতি বলে জানাচ্ছে না প্রশাসন।

 

 

আরও পড়ুন, 'আমাকে পেটানোর হুমকি দিচ্ছে রত্না', কলকাতা পুলিশ কমিশনারের দ্বারস্থ বৈশাখী 

 

প্রবল বর্ষণে চোপড়া ফ্লাইওভারে ফাটল 

চোপড়া ফ্লাইওভারে ফাটল ধরে সুরঙ্গ তৈরি হওয়ায় আতঙ্কে রয়েছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয় সূত্রে জানা গেছে লাগাতার বৃষ্টির ফলে চোপড়া ফ্লাইওভারে ফাটল তৈরী হয়। এবং সেই ফাটল দিয়ে বৃষ্টির জল যাওয়াতে বড় একটি সুরঙ্গ তৈরি হয়ে যায়। এর ফলে আশেপাশের বাসিন্দাদের মধ্যে একটা আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বৃষ্টির জলের কারনে ফাটল ও সুরঙ্গ তৈরি হয়েছে। উপর দিয়ে অনেক গাড়ি যাতায়াত করে। যেকোনো মুহূর্তে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে। এর ফলে অনেক মানুষও মারা যেতে পারে বলে আশঙ্কা করছেন তারা। 

 

আরও পড়ুন, চলছে না বাস, কান্নায় ভেঙে পড়ল কর্মীরা, প্রাণের ঝুঁকি নিয়ে পণ্যবাহী গাড়িতে অফিস যাত্রীরা 

 

 সবাইকে সতর্কবার্তা

অন্যদিকে  বাসিন্দা মহম্মদ আজনবি জানিয়েছেন ব্রিজের সাইড দিয়ে অনেক মানুষ যাতায়াত করে ছাত্র ছাত্রীরাও যাতায়াত করে। আশেপাশে দোকানও রয়েছে যে কোনও মুহূর্তে ভেঙেচুরে পড়তে পারে অনেক মানুষ আহত হতে পারে। প্রশাসনের কাজে তারা আবেদন জানিয়েছেন যত তাড়াতাড়ি সম্ভব এটি মেরামত করা হয়।অন্যদিকে চোপড়া পঞ্চায়েত সমিতির সদস্য প্রীতি রঞ্জন ঘোষকে এবিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, 'আমরা এই বিষয়টি উচ্চপদস্থ আধিকারিকদের কাছে জানিয়েছি। খুব তাড়াতাড়ি সমস্যার সমাধান হবে বলে জানিয়েছেন তিনি এবং সবাইকে সাবধানে চলাচল করার জন্য অনুরোধ করেছেন তিনি।'
 

Follow Us:
Download App:
  • android
  • ios