Asianet News BanglaAsianet News Bangla

এনামূল হকের তিন ভাগ্নের বিরুদ্ধে পরোয়ানা জারি সিআইডির, তারা গরু পাচারের প্রমাণ লোপাটে যেতে পারে বিদেশে

গরু পাচারকাণ্ডে সিবিআই-এর হাতে ধৃত অন্যতমচক্রী ও তৃণমূল  কংগ্রেস নেতার ডান হাত বলে পরিচিত এনামূল হকের তিন ভাগ্নের বিরুদ্ধে এবার গ্রেফতারি পরোয়ানা জারি করল রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি। তিন ভাগ্নে গরু পাচারকাণ্ডে যুক্ত বলে অনুমান তদন্তকারীরা।

CID issues arrest warrant against Enamul Haque's three nephews caught in cow smuggling case BSM
Author
First Published Sep 23, 2022, 8:37 AM IST

গরু পাচারকাণ্ডে সিবিআই-এর হাতে ধৃত অন্যতমচক্রী ও তৃণমূল  কংগ্রেস নেতার ডান হাত বলে পরিচিত এনামূল হকের তিন ভাগ্নের বিরুদ্ধে এবার গ্রেফতারি পরোয়ানা জারি করল রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি। তিন ভাগ্নে গরু পাচারকাণ্ডে যুক্ত বলে অনুমান তদন্তকারীরা। একাধিকবার জিজ্ঞাসাবাদের জন্য তিন ভাগ্নেকে ডাকা হয়েছিল। কিন্তু একবারও হাজিরা দেয়নি কেই। তিন ভাগ্নে বিদেশ চলে যেতে পারে এই আশঙ্কা থেকেই বৃহস্পতিবার তিন জনের বিরুদ্ধে পরোয়ানা জারি করেছে সিআইডি। 

বৃহস্পতিবার মুর্শিদাবাদের জঙ্গিপুর আদালতের দ্বারস্থ হয় সিআইডি। এনামূল হকের তিন ভাগ্নে জাহাঙ্গির আলম, হুমায়ুন কবির ও মেহেদি হাসান- তিনজনের নামেই গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন জানিয়েছে। তাতে সায় দিয়েছে আদালত।  সিআইডির অনুমান তিন জনই যে কোনও সময় আরব আমিরশাহিতে চলে যেতে পারে। তদন্তের কারণে দেশ ছেড়ে তারা যাতে পালাতে না পারে তারজন্যই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। 

সিআইডি সূত্রের খবর, গত দুই সপ্তাহ ধরে তিন ভাইয়ের মার্বেলের দোকান, চালকল ও কলকাতার বিভিন্ন অফিসে তল্লাশি চালায় তদন্তকারীরা। উদ্ধার হয়েছে প্রচুর নথি। জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকেই ডেকে পাঠান হয়েছিল। কিন্তু একজনও হাজিরা দেয়নি। তারপরই সিআইডি তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। তবে সিআইডি কর্তাদের একাংশের অনুমান এনামূল গহকের তিন ভাগ্নেই ইতিমধ্যে দেশ ছেড়ে চম্পট দিয়েছে। তারা আরব আমিরশাহিতে পালিয়ে গেছে। আর সেই কারণেই গ্রেফতারি পরোয়ানা জারির পরবর্তী পদক্ষেপ হিসেবে তাদের তিন জনেরই সম্পত্তি বাজেয়াপ্ত করার পদক্ষেপ নেওয়া হবে। 

দিল্লির তিহারজেলে বন্দি রয়েছে এনামূল হক। সিআইডি গরু পাচারকাণ্ডে গ্রেফতার করেছে তাকে। কিন্তু এবার তদন্তের অঙ্গ হিসেবে এনামূল হককেও জিজ্ঞাসাবাদ করতে চায় সিআইডি। ইতিমধ্যেই আদালত সিআইডিকে সেই অনুমতি গিয়েছে। সূত্রের খবর আগামী সপ্তাহে দিল্লিতে গিয়ে সিআইডি কর্তারা এনামূল হককে জিজ্ঞাসাবাদ করতে চায়। সিআইডি তাকে হেফাজতে নেওয়ার জন্যও আদালতের দ্বারস্থ হতে পারে। 

সিআইডি সূত্রের খবর এনামূল হকের গ্রেফতারির পর তার যাবতীয় ব্যবসা দেখভাল করছিল তিন ভাগ্নে। সিআইডি তদন্ত শুরু করার পরই তারা গা ঢাকা দেয়। তারপর থেকে তিন জনেরই কোনও সন্ধান পায়নি সিআইডি। সেই কারণেই গ্রেফতারি পরোয়ানা জারি করে সিআইডি।  

পুজোর আগেই সুখবর! হাইকোর্টের নির্দেশে ১৮৫ জনকে চাকরির নিয়োগপত্র প্রাথমিক শিক্ষা পর্ষদের

DA CASE: ডিএ মামলায় সুপ্রিম কোর্টে যেতে পারে রাজ্য সরকার, পুরনো রায় বহাল রাখল হাইকোর্ট

পুজোয় জেলেই থাকতে হচ্ছে দুই তৃণমূল নেতা পার্থ-অনুব্রতকে, প্রভাবশালী তকমায় জামিন খারিজ

Follow Us:
Download App:
  • android
  • ios