Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee: পুরসভা ভোটের আগে দুই দিনাজপুর সফরে মমতা বন্দ্যোপাধ্যায়

সামনেই দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ও গঙ্গারামপুর পৌরসভার নির্বাচন রয়েছে। তার আগে মুখ্যমন্ত্রীর জেলা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই রাজনৈতিক মহলের মত।

CM Mamata Banerjee to visit north and south dinajpur in December bpsb
Author
Kolkata, First Published Nov 30, 2021, 12:55 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামী ৭ ডিসেম্বর দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলা সফর করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী (West Bengal CM) মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মূলত জেলার প্রশাসনিক বৈঠকে (Administrative Meeting) যোগ দিয়ে গোটা জেলার খোঁজখবর নেবেন তিনি। এদিকে জেলা প্রশাসনের কাছে সোমবার রাতে সেই খবর আসতেই দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমার বুনিয়াদপুর সুকান্ত ভবন পরিদর্শন করেন জেলা শাসক আয়েশা রানি ও জেলা পুলিশ সুপার রাহুল দে। এছাড়াও পরিদর্শনে হাজির ছিলেন জেলার অন্যান্য পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরা। 

সামনেই দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ও গঙ্গারামপুর পৌরসভার নির্বাচন রয়েছে। তার আগে মুখ্যমন্ত্রীর জেলা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই রাজনৈতিক মহলের মত। এদিন প্রথমে সুকান্ত মঞ্চে পরে বুনিয়াদপুর ফুটবল মাঠ পরিদর্শন করেন জেলাশাসক আয়েশা রানি ও জেলা পুলিশ সুপার রাহুল দে সহ জেলার বিভিন্ন পদাধিকারী আধিকারিকরা। 

এদিকে এই নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার জেলাশাসক আয়েশা রানি জানিয়েছেন, আগামী ৭ ডিসেম্বর দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরে প্রশাসনিক বৈঠক করতে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই বৈঠকের প্রস্তুতিতে সুকান্ত ভবন পরিদর্শন করেন জেলাশাসক। এরই সঙ্গে বুনিয়াদপুর ফুটবল মাঠ পরিদর্শন করেন।

সূত্রের খবর দুই দিনাজপুরের পাশাপাশি, পাশাপাশি নদিয়ার কৃষ্ণনগরেও প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। গঙ্গারামপুরে বৈঠক করার পরে রায়গঞ্জে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তার ঠিক পরের দিন অর্থাৎ ৮ তারিখ মালদহ এবং মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে কথা বলবেন জেলাশাসক, বিডিও ও জনপ্রতিনিধিদের সঙ্গে। নয় তারিখ মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক করবেন নদিয়ার কৃষ্ণনগরে। তবে সফর নিশ্চিত হলেও, দিন নির্দিষ্ট করা এখনও হয়নি। পরে এই তারিখ বদল হতে পারে। 

এর আগে, হাওড়া ও উত্তর ২৪ পরগণায় প্রশাসনিক বৈঠক করেন। সেখান থেকে একাধিক ঘোষণা করেন তিনি। স্টুডেন্সটস ডে প্রসঙ্গে প্রশাসনিক বৈঠকে মমতা বলেন, "ছাত্র-ছাত্রীরাই রাজ্যের ও দেশের ভবিষ্যৎ। সেই কারণে তাদের জন্য একটা দিন রাখা দরকার। সেদিন ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বছরের প্রথম দিন উৎসর্গ করা হবে। তারাই আমাদের ভবিষ্যৎ। তাই তাদের জন্যও কিছু করা দরকার।" ওই দিন যাতে ছাত্রছাত্রীকে স্টুডেন্টস ক্রেডিট কার্ড (Students Credit Card) দেওয়া হয় শিক্ষা দফতরকে সেই নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এছাড়া জানুয়ারি মাসে দুই পর্যায়ে দুয়ারে সরকার প্রকল্প করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মকর সংক্রান্তির কথা মাথায় রেখেই দুটি পর্যায়ে ক্যাম্প করার নির্দেশ। ১ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি এবং দ্বিতীয় পর্যায়ে ২০ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারির মধ্যে দুয়ারে সরকার ক্যাম্প করা হবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios