Asianet News BanglaAsianet News Bangla

জেলায় জেলায় বাড়ছে করোনা সংক্রমণ, ফের কড়া পদক্ষেপ করতে পারে প্রশাসন

হাওড়া পৌরসভা এলাকায় ১৪টি জায়গা চিহ্নিত করা হয়েছে। তাছাড়াও হাওড়া শহর অঞ্চলের সমস্ত থানা এলাকায় সাপ্তাহিক লকডাউন চলছে। 

Corona infection is increasing in the districts in Bengal bpsb
Author
Kolkata, First Published Oct 23, 2021, 9:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জেলায় জেলায় (Districts) বাড়ছে করোনা সংক্রমণের (Corona Infection) সংখ্যা। করোনা সংক্রমনের ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে ফের মাইক্রোকন্ট্রোলারের (microcontrollers) তালিকা প্রকাশ করল হাওড়া জেলা (Howrah) প্রশাসক। ইতিমধ্যেই হাওড়া পৌরসভা এলাকায় ১৪টি জায়গা চিহ্নিত করা হয়েছে। তাছাড়াও হাওড়া শহর অঞ্চলের সমস্ত থানা এলাকায় সাপ্তাহিক লকডাউন চলছে। 

পরিস্থিতি স্বাভাবিক না হলে পরবর্তী সময়ে আরো বড় ধরনের সিদ্ধান্ত নিতে পারে হাওড়া পুর প্রশাসন। চলতি মাসের ১৫-১৬ তারিখে দৈনিক সংক্রমনের সংখ্যা ৩০-৩২ থাকলেও বর্তমানে তা পৌঁছেছে ৭০।  তাছাড়া এই কদিনে পাঁচজনের মৃত্যু পর্যন্ত হয়েছে করোনা সংক্রমনের কারণে। তাই সেটিকে নিয়ন্ত্রণ করার জন্য তৎপর জেলা প্রশাসন।

Corona infection is increasing in the districts in Bengal bpsb

এদিকে, সংক্রমণের হারে পাল্লা দিচ্ছে কলকাতা সহ অন্যান্য জেলাও। শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ বেড়ে আড়াইশো ছুঁইছুঁই কলকাতায়। রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৮৪৬ জনে এসে দাঁড়িয়েছে। সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত ২৪২।

তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া এবং কালিংপঙে। এখানে একদিনে ২ আক্রান্ত হয়েছেন। ৩ জন করে আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ারে। ৪ জন করে আক্রান্ত হয়েছে ঝাড়গ্রামে। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২৮ জন। কোচবিহারে ১১ জন আক্রান্ত।

Corona infection is increasing in the districts in Bengal bpsb

অপরদিকে দক্ষিণবঙ্গে হাওড়াতে ৭০ জন এবং হুগলিতে ৭৯ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে একদিনে আক্রান্তের সংখ্যা ৮৪  জন। রাজ্যে সংক্রমণের হারে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণা। একদিনে ১১৬ জন আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২০, ১৫৭ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১২১ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৮৯ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন উত্তর ২৪ পরগণা, ৩ জন কলকাতা, ২ জন হুগলি, দক্ষিণ ২৪ পরগণা, পর্ব বর্ধমানে ১ জন করে প্রাণ হারিয়েছেন।

Corona infection is increasing in the districts in Bengal bpsb

উল্লেখ্য, বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫৭,৮৮২ জন।  রাজ্যে সুস্থতার হার কমেছে, শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ। পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত মোট অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৭,৫৭৭ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯২ জন। এবার মৃত্যুশূন্য হয়েছে জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার, কোচবিহার, মুর্শিদাবাদ, দক্ষিণ দিনাজপুর, মালদহ।

Follow Us:
Download App:
  • android
  • ios