Asianet News BanglaAsianet News Bangla

অভিষেককে তলব করলেও ছাড় পাচ্ছেন শুভেন্দু, তদন্তের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন সূর্যকান্ত মিশ্রের

ইডির তদন্তের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুললেন সিপিআইএমের রাজ্য সম্পাদক সুর্যকান্ত মিশ্র। সূর্যকান্তের দাবি শুভেন্দু বিজেপিতে রয়েছেন বলেই হয়তো ছাড় পেয়ে যাচ্ছেন।

CPIM state secretary Suryakanta Mishra questioned the transparency of the ED investigation bpsb
Author
Kolkata, First Published Sep 11, 2021, 6:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কয়লা কেলেঙ্কারি তদন্তে দিল্লীতে বারবার তলব করা হচ্ছে অভিষেক বন্দোপাধ্যায়কে (Abhisekh Banerjee)। কিন্তু একই রকমের বিভিন্ন অভিযোগে থাকা সত্ত্বেও ডাকা হচ্ছে না শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। ইডির তদন্তের (ED investigation) স্বচ্ছতা (transparency) নিয়ে প্রশ্ন তুললেন সিপিআইএমের রাজ্য সম্পাদক(CPIM state secretary) সুর্যকান্ত মিশ্র (Suryakanta Mishra)। তিনি বলেন- ইডি বা তদন্তকারীরা যতবার খুশী ডাকছেন ডাকুন, কিন্তু একই রকমের মামলাতে যিনি রয়েছেন সেই বিধানসভার বিরোধী দলনেতাকে কেন ডাকা হচ্ছে না। 

সূর্যকান্তের দাবি শুভেন্দু বিজেপিতে রয়েছেন বলেই হয়তো ছাড় পেয়ে যাচ্ছেন। এটা নিয়ে সুপ্রিম কোর্টও প্রশ্ন তুলেছে যে এতদিন ধরে তদন্ত হচ্ছে বলে। এখনও পর্যন্ত কোনো রিপোর্ট পেশ করতে পারছেন না তদন্তকারীরা। বেছে বেছে ডাকারও কোনও মানে হয় না। এক একটা কেলেঙ্কারিতে যারা জড়িত তাদের সকলকেই ডাকতে হবে। মুখ্যমন্ত্রী বা বিরোধী দলনেতা যেই হোক না কেন, সকলেই ডাকতে হবে। 

রসগোল্লাকে ইংরেজিতে কী বলে জানেন, মজার প্রশ্নে হোঁচট খাচ্ছেন ৯৯ শতাংশ মানুষ

ক্রমশ কমছে সম্পত্তির পরিমাণ, জানেন এখন কত টাকার মালিক মমতা বন্দ্যোপাধ্যায়

মৃত্যুর পরের এক ঘন্টায় দেহের সাথে কী কী হয়, না শুনলে বিশ্বাস করবেন না

শনিবার পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর শহরে দলের কর্মী বৈঠকে হাজির হয়েছিলেন সুর্যকান্ত মিশ্র। এদিন বৈঠকের পরে মেদিনীপুরে সাংবাদিকদের মুখোমুখী হয়েছিলেন তিনি। এদিন পৌরভোট বন্ধ করে উপনির্বাচন করা নিয়েও কটাক্ষ করেছেন। কমিশনের পদক্ষেপ নিয়েও সংশয় প্রকাশ করে তিনি বলেন "আমরা পৌর নির্বাচন নিয়ে বারবার বলে এসেছি রাজ্য নির্বাচন কমিশনের কাছে। আমরা ৩৪ বছর সরকার চালিয়ে কোনো নির্বাচনে বিলম্ব করেছি বলে দেখাতে পারবেন না। এনাদের রেকর্ড হল একটাও নির্বাচন সময়ে হচ্ছে না। নির্বাচন কমিশনও তিনটে করল, বাকি সাতটা করছে না কেন? মুখ্যমন্ত্রী যেখানে নির্বাচন হয়নি সেখানে একটি করে কমিটি বসিয়ে দিয়েছেন ৷ যা সংবিধানে কোথাও নেই। 

এদিন বামেদের ভোট ভাগ হয়ে যাওয়া নিয়েও মন্তব্য করেছেন তিনি ৷ সেই সাথে দলের অনেক নেতা বাম ছেড়ে অন্যদিকে পা বাড়ানোর অপরাধে দলীয় পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। তবে তারা কে বা কতজন তা নিয়ে মন্তব্য করেননি। 

Follow Us:
Download App:
  • android
  • ios